শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মালদ্বীপে বাংলাদেশী ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ সোহেল রানা সিআইপি নির্বাচিত

সোমবার, ডিসেম্বর ২৬, ২০২২
মালদ্বীপে বাংলাদেশী ব্যবসায়ী আলহাজ্ব মোহাম্মদ সোহেল রানা সিআইপি নির্বাচিত

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ প্রতিনিধি:

মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী আলহাজ্ব  মোহাম্মদ সোহেল রানা টানা  তৃতীয়বারের মতো প্রবাসী অনিবাসী বাংলাদেশী বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি-এনআরবি সিআইপি নির্বাচিত হয়েছেন,দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০২০ সালের জন্য ৬৭ জন অনিবাসী বাংলাদেশিকে সিআইপি (কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পারসন-বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেছে সরকার। নির্বাচিত এই ৬৭ জনের মধ্যে- মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব  মোহাম্মদ সোহেল রানা প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে অনিবাসী বাংলাদেশী বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) ২০২০ নির্বাচিত হয়েছেন। সোমবার (১২ ডিসেম্বর) ৬৭ প্রবাসীকে নির্বাচিত করে প্রজ্ঞাপন জারি করে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

উল্লেখ্য, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে (২০১৮-২০১৯ সিআইপি হিসেবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে মনোনীত হয়েছিলেন প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ মালদ্বীপের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ  সোহেল রানা। পরপর দুইবার সিআইপি নির্বাচিত হয়েছেন মালদ্বীপে।

মালদ্বীপ থেকে আলহাজ্ব মোহাম্মদ   সোহেল রানা  একমাত্র এ মর্যাদা ও খেতাব অর্জন করেছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে।  পুনরায়  সিআইপি নির্বাচিত হওয়ায় আলহাজ্ব মোহাম্মদ  সোহেল রানা বলেন, এই কৃতিত্বের জন্য বাংলাদেশের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী এবং বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালামসহ দূতালয়ের কর্মকর্তা-কর্মচারী ও মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের কে অসংখ্য  ধন্যবাদ জানাই।

নির্বাচিত প্রবাসী সিআইপিরা হলেন- মালদ্বীপ প্রবাসী আলহাজ্ব মোহাম্মদ  সোহেল রানা,ওমান প্রবাসী ইয়াছিন চৌধুরী, কবির আহমেদ, তৌফিকুজ্জামান, রফিকুল আলম, উত্তম কুমার সাহা, তৌহিদুল আলম, আজিমুল হক, জসিম উদ্দিন, সামসুল আজিম, নুরুল আমিন, মোরশেদা কবির, উৎপল সাহা এবং আবু নছর।সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের মধ্যে রয়েছেন, মোহাম্মদ মাহতাবুর রহমান, অলিউর রহমান, মনির হোসেন, মোহাম্মদ এমাদুর রহমান, বায়জুন নাহার চৌধুরী, ইজাজ হোসেন, শাহজাহান বাবলু, আবুল কালাম, মোহাম্মদ সফি, ইউনুছ মিয়া চৌধুরী, মাহবুব আলম, ওমর ফারুক, মোহাম্মদ জসিম উদ্দীন, মোহাম্মদ ফরিদ আহমেদ, ফখরুল ইসলাম, মোহাম্মদ জসিম উদ্দিন, খোরশেদ আলম, আনিস উদ্দিন, আবু সাঈদ মোহাম্মদ হায়দার, মোরশেদুল ইসলাম, রিপন দত্ত, জেসমিন আক্তার, মোহাম্মদ আবুল হাসেম ও দেলোয়ার হোসেন।

এছাড়া থাইল্যান্ড প্রবাসী কামরুজ্জামান, কুয়েত প্রবাসী নাছির হোসেন, মনির হোসেন, জাপান প্রবাসী কাজী সারওয়ার হাবীব, সুলতান মাহমুদ, অঞ্জন কুমার দাস, সৌদি আরব প্রবাসী নাসির উদ্দিন, কাতার প্রবাসী ওমর ফারুক, এনামুল হক চৌধুরী, ইতালি প্রবাসী জাহাঙ্গীর ফরাজী, লুৎফুর রহমান মুন্সী, ডা. আনোয়ার ফরাজী, তাহমিনা আক্তার মিতু, যুক্তরাজ্য প্রবাসী ইকরাম ফরাজী, মোহাম্মেদ আবদুল রহিম, মালয়েশিয়া প্রবাসী ছাইদূর রহমান, সুইডেন প্রবাসী কাজী শাহ আলম, গ্রিস প্রবাসী আল আমিন শেখ, শামসুল আলম, রাশিয়া প্রবাসী আলমগীর জলিল, মালয়েশিয়া প্রবাসী আখতার হোসেন, অহিদুর রহমান, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোজাম্মেল হক, মোহাম্মদ সেলিম, কাতার প্রবাসী জালাল আহমেদ, থাইল্যান্ড প্রবাসী রিয়াজ করিম খাঁন, ইতালি প্রবাসী নজরুল ইসলাম, যুক্তরাষ্ট্র প্রবাসী মারুফা আহমেদ, কুয়েত প্রবাসী আবুল কাশেম সিআইপি নির্বাচিত হয়েছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল