শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাবি প্রেসক্লাবের স্মারক গ্রন্থ 'প্রত্যয়'র মোড়ক উন্মোচন

শুক্রবার, জানুয়ারী ৬, ২০২৩
জাবি প্রেসক্লাবের স্মারক গ্রন্থ 'প্রত্যয়'র মোড়ক উন্মোচন

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের দশক পূর্তি উপলক্ষে প্রকাশিত স্বারকগ্রন্থ 'প্রত্যয়' এর মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে, দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে জাবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান সদস্যদের পূনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ-সময় সাবেক সদস্যরা স্মৃতিচারণ ও খোশগল্পে মেতে উঠেন।  বিশ্ববিদ্যালয় জীবনে সাংবাদিকতার নানা অভিজ্ঞতার স্মৃতিচারণ করেন।

জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুর হাছান নাঈমের সঞ্চালনায় স্বাগত বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, বছরের শেষ দিকে এসে এই কাজটি আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং ছিলো। জাবি প্রেসক্লাবের সদস্যদের অনেক দিনের আবেগ ভালোবাসার সম্মিলন এই স্মরণিকা। অনেক দিন-রাতের পরিশ্রমের কাঙ্ক্ষিত ফল জাবি প্রেসক্লাবের গৌরবময় পথচলার এক দশক পূর্তি স্মারক 'প্রত্যয়'। এ সময় স্মরণিকা প্রকাশে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা ব্যক্ত করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা একটু চ্যালেঞ্জিং। এখানে বিভিন্ন জায়গা থেকে অনেক মেধাবিরা আসেন। এদের অনেকেরই অনেক রাজনৈতিক দর্শন থাকে। অনেকেই সাংবাদিকতা করতে গিয়ে দর্শনের সাথে তা গুলিয়ে ফেলেন। আমরা আশা করবো শিক্ষার্থীরা দর্শন ও সাংবাদিকতাকে আলাদা করে বস্তুনিষ্ঠ চর্চার মাধ্যমে সাংবাদিকতা করবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরবে।

প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ছাইদুর রহমান বলেন, "এই স্মরণিকাটি প্রকাশের জন্য প্রেসক্লাবের সদস্যরা যে পরিশ্রম করেছেন তা সত্যিই প্রশংসনীয়। প্রেসক্লাবের প্রতিটি সদস্যের পেশাদারিত্ব, দায়িত্ববোধ সংগঠনটিকে সমৃদ্ধ করছে এবং এ সাফল্যের ধারা বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগেরঅধ্যাপক শামছুল আলম, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শাহেদুর রশিদ, ফার্মেসি বিভাগের অধ্যাপক সুকল্যাণ কুমার কুণ্ডু, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, জাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি গোলাম মুজতবা ধ্রুব ও সাধারণ সম্পাদক ইমন রহমান, সাবেক সভাপতি আমিনুল ইসলাম ইসহাক, সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি জাহিদ সুলতান লিখন, সাবেক সভাপতি রিজু মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের, সাবেক সভাপতি মো. মূসা, সাবেক সভাপতি হাসান তানভীর, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল