বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

২০২৩ সালে ভিসতার সেরা পার্টনার হলেন ৩ উদ্যোক্তা

মঙ্গলবার, জানুয়ারী ১০, ২০২৩
২০২৩ সালে ভিসতার সেরা পার্টনার হলেন ৩ উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক:


৭ জানুয়ারি (শনিবার) রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে ওই ব্যবসায়ীদের হাতে ক্রেস্ট তুলে দেয় ভিসতা কর্তৃপক্ষ। গত বছরের ব্যবসায়িক সাফল্যের স্বীকৃতি হিসেবে ২০২৩ সালে ভিসতার সেরা পার্টনার হয়েছেন তিন ব্যবসায়ী। 


ভিসতা পার্টনার্স মিট ২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সারাদেশ থেকে কয়েকশ’ ব্যবসায়ী অংশ নেন। তাদের মধ্যে ২০২২ সালে সবচেয়ে বেশি টাকার ভিসতা পণ্য বিক্রি করে প্রথম হন রাজশাহীর আল-আমিন ইসলাম পলাশ চৌধুরী। তার প্রতিষ্ঠানের নাম লাভেলো ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্স। লাভেলোর পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন পলাশ চৌধুরীর কন্যা সাদিয়া চৌধুরী। দ্বিতীয় হয়েছেন প্রকৌশলী মিলন দাস। চট্টগ্রামের এই ব্যবসায়ীর প্রতিষ্ঠানের নাম ইনস্টা ইঞ্জিনিয়ারিং। তৃতীয় হয়েছেন টাঙ্গাইলের ভিসতা গ্যালারির স্বত্বাধিকারী এমদাদুল হক।


সাদিয়া চৌধুরীজানান, ‘চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হাত থেকে প্রথম পুরস্কার নিতে পেরে আমি গর্বিত। ২০২৩ সালেও লাভেলো ভিসতা পণ্য বিক্রিতে এগিয়ে থাকবে।’

মিলন দাস বলেন, ‘ভিসতা পণ্যের মান অতি উচ্চ হওয়ায় আমি প্রচুর পণ্য বিক্রি করেছি, ক্রেতারা সবাই ভালো বলেছেন। চট্টগ্রামের অন্যান্য ইলেকট্রনিক্স ব্যবসায়ীদের কাছে প্রতিদিন অসংখ্য পণ্য আসে আফটার সেলস সার্ভিসের জন্য। সেসব প্রতিষ্ঠান অনেকটা পণ্য মেরামতের স্কুলে পরিণত হয়েছে।


ঠিক তার উল্টো। ভিসতা টেলিভিশনে ক্রেতাদের কাছ থেকে কোনো অভিযোগ পাই না। আশা করি ভিসতা অনেক দূর এগিয়ে যাবে।’ যারা জানে তারা ভিসতা ছাড়া অন্য কোনো পণ্য কিনবে না বলে তার মত। 


ইনস্টা ইঞ্জিনিয়ারিংকে পুরস্কৃত করায় কৃতজ্ঞতা জানিয়ে প্রকৌশলী মিলন দাস আশা প্রকাশ করেন, ২০২৩ সালে চট্টগ্রামের ঘরে ঘরে ভিসতা পণ্য পৌছে যাবে। তিনি বলেন, ‘ভিসতা হবে বাংলাদেশের ইলেকট্রনিক্স পণ্যের আইকন।’ 


ভিসতা গ্যালারির স্বত্বাধিকারী এমদাদুল হক বলেন, ‘কোয়ালিটির দিক দিয়ে বাংলাদেশে ভিসতা অপ্রতিদ্বন্দ্বী। যারা ভিসতা সম্পর্কে জানবে, তারা ভিসতা ছাড়া অন্য কোনো পণ্য কিনবে না। এখন আমাদের উচিত ভিসতার মতো একটি ভালো ব্র্যান্ডের খবর সবার কাছে পৌঁছে দেওয়া।’ 


পার্টনার্স মিট অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিসতা চেয়ারম্যান শামসুল আলম। বিজনেস স্ট্র্যাটেজি এবং ফিউচার বিজনেস প্ল্যান তুলে ধরেন ভিসতার ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ। বক্তৃতা করেন ভিসতা পরিচালক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ভিসতা পরিচালক এবং ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম, ভিসতা পরিচালক প্রকৌশলী মইনুল হক, ভিসতার নির্বাহী পরিচালক এবং সেলস ও মার্কেটিং বিভাগের প্রধান তানভীর রেজা জিহাদ। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভিসতার উপদেষ্টা, বিভিন্ন এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শুভাকাঙ্ক্ষী, গণমাধ্যমকর্মী এবং ভিসতা পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে আরো বৃহৎ আকারে উৎপাদন কারখানা স্থাপন করছে ভিসতা। একটি প্রাইভেট হাইটেক পার্ক স্থাপনের পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন তারা। এবছরই ভিসতা প্রোডাক্ট লাইনে যুক্ত হচ্ছে ওয়াইফাই রাউটার, অ্যান্ড্রয়েড প্রজেক্টর, ইন্টারঅ্যাকটিভ হোয়াইট বোর্ডসহ বেশকিছু প্রযুক্তিপণ্য। 


সফলতার সঙ্গে দুই বছর পার করে তৃতীয় বর্ষে পদার্পণ করলো ভিসতা ইলেকট্রনিক্স। এ উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের নিয়ে একটি কেক কাটা হয়। ভিসতা পার্টনারস মিটের শেষ পর্যায়ে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল