শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাবিতে বাঁধন বঙ্গবন্ধু হল ইউনিটের কমিটি গঠিত

শুক্রবার, জানুয়ারী ১৩, ২০২৩
জাবিতে বাঁধন বঙ্গবন্ধু হল ইউনিটের কমিটি গঠিত

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হয়েছেন ইতিহাস বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী তানজিদ বিশ্বাস রিচ এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী খাইরুল ইসলাম সাধারণ সম্পাদক হয়েছেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বেলা ৫ টায় হলের কমরুমে নবীন বরন ও ডোনার সম্মাননা অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে অন্যান্যের মধ্যে সহসভাপতি হয়েছেন পরিসংখ্যান বিভাগের হাবিবুল্লাহ বাহার (৪৮ ব্যাচ) এবং ইতিহাস বিভাগের মো. শাকিল আহসান (৪৮ ব্যাচ)।

সহসাধারণ সম্পাদক হয়েছেন সরকার ও রাজনীতি আসিফ মিয়া (৪৯ ব্যাচ) সাংগঠনিক সম্পাদক হয়েছেন একই বিভাগের মো. মাজহারুল ইসলাম (৪৯ ব্যাচ)। সহসাংগঠনিক সম্পাদক হয়েছেন বাংলা বিভাগের মাহামুদুর রহমান রাসেল (৫০ ব্যাচ), কোষাধ্যক্ষ ইতিহাস বিভাগের মোজাহিদ মোল্লা (৪৯ ব্যাচ), দপ্তর সম্পাদক হয়েছেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শফিকুল ইসলাম (৪৯ ব্যাচ), তথ্য ও গবেষণা সম্পাদক হয়েছেন ফার্মাসি বিভাগের আবু আব্বাস তালুকদার রিফাত (৫০ ব্যাচ), প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন পরিসংখ্যান বিভাগের আদনান (৫০ ব্যাচ)।


এছাড়াও কার্যকরী সদস্য হয়েছেন পাবলিক হেলথ্ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৫০ ব্যাচের শিক্ষার্থী আবিদ রাসেল, হাবিবুল্লাহ বাহার, গণিত বিভাগের  গালিব হাসান (৫০ ব্যাচ), বাংলা বিভাগের ইব্রাহিম খলিলুল্লাহ (৫০ ব্যাচ), ইতিহাস বিভাগের মো. হিমেল (৫০ ব্যাচ) এবং জোনাল প্রতিনিধি হয়েছেন পরিসংখ্যান বিভাগের মোজাম্মেল হক সাকিব (৪৮ ব্যাচ)।

অনুষ্ঠানে জাবি জোনের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, "৫০ ব্যাচ আসলেই ভাগ্যবান। দীর্ঘ কয়েকবছর পর এই হলে আবার বাঁধনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলো, এবং আপনারাই এই নবীনবরণের মধ্যমণি। আমরা জানি ১৮-৫৭ বছর বয়সের এবং ৪৫-৪৭ কেজির যে কোন ব্যক্তি রক্ত দিতে পারে। সে হিসেবে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর রক্ত দেয়া প্রয়োজন।  বর্তমানে রক্তদানের আগে ডোনারের রক্ত চেকাপ করে নেয়া হয়। সে হিসেবে একজন ডোনার প্রতি চারমাস পর পর রক্ত পরীক্ষা করার সুযোগ পাচ্ছেন।"


বিশেষ অতিথির বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, "আমার বিশ্ববিদ্যালয় জীবনে এসেই প্রথম রক্ত দেয়া, তাও এই সংগঠনের মাধ্যমেই। রক্ত প্রদান আসলে মনের তৃপ্তি, এটা কোটি টাকা দিয়েও কেনা যায় না। অভ্যন্তরীণ কোন রাজনীতি যেন এই সংগঠনের স্বতঃস্ফূর্ততাকে প্রশ্নবিদ্ধ না করে সেদিকে খেয়াল রাখতে হবে।"

ডোনার সম্মাননা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের সভাপতি মাহফুজুর রহমান রিফাত। সঞ্চালনার দায়িত্বে ছিলেন উক্ত ইউনিটের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সাকিব। এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ওয়ার্ডেন ড. মোঃ এজহারুল ইসলাম ও আবাসিক শিক্ষক প্রদীপ বিশ্বাস, বাঁধন জাবি জোনের উপদেষ্টা আতাবুর রহমান  এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল