শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কবিরহাটে টিউবওয়েলে উঠছে পানি ও গ্যাস, জ্বলছে আগুন

শনিবার, জানুয়ারী ১৪, ২০২৩
কবিরহাটে টিউবওয়েলে উঠছে পানি ও গ্যাস, জ্বলছে আগুন


মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:


এক বছর আগে বসানো টিউবওয়েল থেকে নোয়াখালীর কবিরহাটে নিজ থেকেই উঠছে পানি-গ্যাস এবং জ্বলছে আগুন। এ খবর ছড়িয়ে পড়লে সেখানে ভিড় জমায় উৎসুক জনতা।


গত শনিবার (৭ জানুয়ারি) বিকেল ৪টার দিকে উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়ির টিউবওয়েল থেকে পানি তোলার সময় এ ঘটনা ঘটে।   


স্থানীয় ইউপি সদস্য ( মেম্বার) মো.আবু তাহের বলেন , টিউবওয়েল থেকে অনবরত পানি বের হওয়া ও গ্যাস বের হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। গত বৃহস্পতিবার ১২ জানুয়ারি বেলা ১১টার দিকে ঢাকা থেকে  বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স) এর একটি প্রতিনিধি দল এসে পানি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য নিয়ে গেছে। এই রিপোর্ট পাওয়ার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।


ইউপি সদস্য মো.আবু তাহের আরো বলেন, ঘোষবাগ ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়িতে এক বছর আগে এই টিউবওয়েল বসানো হয়। গত শনিবার বিকেল ৪টার দিকে ফারুকের পরিবারের সদস্যরা টিউবওয়েল থেকে পানি আনতে গেলে দেখে টিউবওয়েলের ওপর দিয়ে অনবরত পানি উঠছে। তখন তারা পানি ওঠাতে ব্যর্থ হয়। একই সাথে কৌতুহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে টিউবয়েলের মুখে ধরতেই আগুন জ্বলে ওঠে। বর্তমানে ভূগর্ত থেকে পানি উঠার তীব্রতা কমে এসেছে।  

 

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স) কে জানানো হয়। তারা দুদিন পর এসে পরীক্ষা-নিরীক্ষা করার টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করে নিয়ে গেছে। পরীক্ষা করার পর রিপোর্ট হাতে পেলে জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে। ঘটনাস্থলে সাধারণ মানুষের যাতায়েত বন্ধ করতে লাল পতাকা টানানো হয়েছে।


এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল