শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ সমাবেশ, রাজধানীতে মিছিল শুরু ২টায়

সোমবার, জানুয়ারী ১৬, ২০২৩
দেশব্যাপী বিএনপির বিক্ষোভ সমাবেশ, রাজধানীতে মিছিল শুরু ২টায়

নিজস্ব প্রতিনিধি:

আজ সোমবার (১৬ জানুয়ারি) বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে বিএনপি। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবির পাশাপাশি গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ সোমবার (১৬ জানুয়ারি) বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে বিএনপি।

বিএনপির রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দুপুর ২টায় মিছিল শুরু হবে। এর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেবেন দলটির জ্যেষ্ঠ নেতারা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া বিএনপির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতাকর্মীরা মিছিল ও সমাবেশ কর্মসূচিতে অংশ নেবেন।

গত ১১ জানুয়ারি বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি থেকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরের দিন বৃহস্পতিবার এক সম্মেলনে কেন্দ্রসহ জেলা, উপজেলা ও মহানগরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করার থাকলেও সেখানে পরিবর্তন আনা হয়েছে বলে জানান তিনি। পরিবর্তিত কর্মসূচিতে বলা হয়, জেলা শহর বাদে সারা দেশে সব মহানগর ও উপজেলায় সমাবেশ ও মিছিল করবে বিএনপি।

দীর্ঘ ৩৩ দিন কারাভোগের পরে দলীয় এ গণ-অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকলেও হাসপাতালে ভর্তি থাকার কারণে আজ বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচিতে অংশ নিতে পারছেন না বিএনপির মহাসচিব।

যুগপৎ আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে সাতদলীয় জোট গণতন্ত্র মঞ্চ সকাল ১১ কাওরানবাজার এনার্জি রেগুলেটরি কমিশন ভবন সামনে, এলডিপি দুপুর ২টায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিস সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট পল্টন দুপুর ২ টায় প্রীতম হোটেলের উল্টো দিকে আলরাজী ভবন সামনে এবং গণতান্ত্রিক বাম ঐক্য জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে আজ সকাল সাড়ে ১০ টায় একযোগে এ কর্মসূচি পালন করবে।

এদিকে, যুগপৎ আন্দোলনের শরিক ‘গণতন্ত্র মঞ্চ’ সোমবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল বের করবে। এলডিপি পান্থপথ এফডিসি সংলগ্ন অফিস সামনে থেকে দুপুর ২ টায় ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল বের করবে। এ ছাড়া ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে সকাল সাড়ে ১০টায় মিছিল করবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল