বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

তিতুমীর কলেজ বাঁধন ইউনিটের সভাপতি কেয়া, সম্পাদক ইলিয়াস

সোমবার, জানুয়ারী ১৬, ২০২৩
তিতুমীর কলেজ বাঁধন ইউনিটের সভাপতি কেয়া, সম্পাদক ইলিয়াস

তিতুমীর কলেজ প্রতিনিধি:

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ সরকারি তিতুমীর কলেজ কার্যকরী পরিষদের ২০২৩ সালের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে জোনাল প্রতিনিধি মো: শাকিল আহাম্মেদ , নওশীন নাওয়ার কেয়া সভাপতি এবং মো: ইলিয়াস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বাঁধন ইউনিটের কেন্দ্রীয় সহ-সভাপতি এনামুল হাসান ভার্চ্যুয়াল এ কমিটি ঘোষণা করেন।

সদ্য নতুন সভাপতি নওশীন নাওয়ার কেয়া  বলেন, "একের রক্ত অন্যের জীবন রক্তই হোক আত্মার বাঁধন" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের সকল মানুষের মধ্যে রক্ত দানকে ছড়িয়ে দেয়ার জন্য এই সংগঠন প্রতিষ্ঠা হয়েছে। এই সংগঠনটি শুধু সরকারি তিতুমীর কলেজে নয় বরং কার্যক্রমের দিক দিয়ে দেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজ এর শিক্ষার্থীদের ভিতর রক্ত দান এর ভীতি দূর করে রক্ত দানে এগিয়ে আনতে কাজ করছে।

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মোহাম্মদ ইলিয়াস বলেন, আমাদের প্রধান উদ্দেশ্যেই হবে সকলকে নিজ রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া ও রক্ত দানে আগ্রহী করে তোলা ।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মো: আকরামুল হোসাইন (রাহিদ), নুসরাত জাহান মিতি, সহ-সম্পাদক শাহাদাত হোসেন সামি, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান আখন্দ, সহ-সাংগঠানক সম্পাদক মো: খুরশিদ হাসান অনিক, কোষাধ্যক্ষ সামিয়া আক্তার স্বর্ণা, দপ্তর সম্পাদক রিফাতুল শাহিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু আবদুল্লাহ মো: গালিব, তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক- মো: শিহাব শারার এবং নির্বাহী সদস্য পদে মো: শাখাওয়াত হোসেন , আবরার মোহাম্মদ, আনিকা পারভীন , আকলিমা আফরোজ আঁখি , এস এম নাহিদ।  এছাড়াও তিন অনুষদ( কলা, বিজ্ঞান, বানিজ্য) এর আলাদা উপকমিটি প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, ২০২২ সালে বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিট মোট ১৩৩৯ ব্যাগ রক্ত জোগাড় করেছে যার মধ্যে নতুন রক্তদাতা ২০৮ জন।

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের রক্ত দানে উৎসাহী করার লক্ষ্যে ২০০৬ সালের ৯ই মে সরকারি তিতুমীর কলেজ বাঁধন ইউনিট'র কার্যক্রম শুরু  হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল