বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ইউএনওর দপ্তরে অভিযোগ

মোরেলগঞ্জে স্কুলের জমিতে পাকা ইমারাত নির্মাণ, ক্ষুব্দ অভিভাবক

বুধবার, জানুয়ারী ১৮, ২০২৩
মোরেলগঞ্জে স্কুলের জমিতে পাকা ইমারাত নির্মাণ, ক্ষুব্দ অভিভাবক

এম. পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে সুতালড়ী বহরবুনিয়া বহুমুখী আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের জমিতে মূল ফটকের পাসে প্রভাবশালীদের পাকা ইমারাত দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় এক দাতা সদস্যসহ অভিভাবকরা। অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করে স্কুলের পরিবেশ বিনষ্ট করায় ক্ষুব্দ অভিভাবকরা।

দাতা সদস্য লুৎফর রহমান শিকদার, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য আবুল বাশার খান, অভিভাবক আব্দুর রহমান খানসহ ২৫ সদস্য গনস্বাক্ষরে এ অভিযোগে বলা হয়েছে স্কুলের গায়ে নবম ও দশম শ্রেনী দুটি শ্রেণিকক্ষের দক্ষিণ পার্শ্বে মূল ফটকের পাশেই জানালা বন্ধ করে এলাকার সুমন আকন নামের এক ব্যক্তি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য পাকা ইমারাত দোকান ঘর নির্মাণ করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম গাজী নিজেই বাদি হয়ে ইতোপূর্বে একটি অভিযোগ দায়ের করলে পরবর্তীতে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় কাজটি বন্ধ হয়।

হঠাৎ করে ওই প্রধান শিক্ষকের নিষ্কিয় ভূমিকার কারণে বুধবার পুনরায় ইট-বালুর কাজটি শুরু হয়। এতে স্কুল শিক্ষার্থীসহ অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করে স্কুলের গায়ে দোকান ঘর নির্মাণ বন্ধ করারও দাবি জানান।

দোকান ঘর নির্মাণকারি সুমন আকন ও বিদ্যালয়ের জমিদাতার ছেলে হাজী ওয়ালিউর রহমান আকন বলেন, স্কুলের এক একর ৫০ শতক জমি তারাই দিয়েছেন এবং বাজারের জমির পূর্বের মালিকও তারা। বর্তমান পরিমাপে স্কুলের মাঠের মধ্যে জমি পেয়েছেন। কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত চুক্তি করে দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিমাসে ৫শ’ টাকা ভাড়া দিবেন।

সর্ম্পকে সুতালড়ী বহরবুনিয়া বহুমুখী আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম গাজী বলেন, সরকারি সার্ভেয়ার ও ইউনিয়ন তহশীলদারের মাধ্যমে স্কুলের জমির সঠিক পরিমান করা হয়। সেখানে এ নতুন দোকান ঘর সহ বাজারে দু’পাড়ে ২৯টি দোকান ঘরই বিদ্যালয়ের জমিতে। বিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে জমির মাটি ভাড়া বাবদ ৫শ’ টাকা থেকে ২ শ’ টাকা স্থানীয় অভিভাবকদের সিদ্ধান্ত মোতাবেক নেওয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. বাকি বিল্লাহ্ বলেন, বিদ্যালয়ের সামনে দোকান ঘর নির্মাণের একটি অভিযোগ নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে আমাদের দপ্তরে পাঠিয়েছে। তবে, বিষয়টির খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার এস.এম তারেক সুলতান বলেন, বিদ্যালয়ের জমিতে দোকান ঘর নির্মাণ করার অভিযোগের বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল