শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিশ্বব্যাংকের এমডি ঢাকায় আসছেন আজ

শনিবার, জানুয়ারী ২১, ২০২৩
বিশ্বব্যাংকের এমডি ঢাকায় আসছেন আজ

সময় জার্নাল ডেস্ক:


বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি-অপারেশনস) অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ আজ শনিবার ঢাকায় আসছেন। বিশ্বব্যাংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ভ্যান ট্রটসেনবার্গ তাঁর তিন দিনের সফরে আগামীকাল রোববার বাংলাদেশ ও বিশ্বব্যাংক গ্রুপের মধ্যে অংশীদারির ৫০ বছর পূর্তি এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অর্জনবিষয়ক এক অনুষ্ঠানে যোগ দেবেন। দক্ষিণ এশিয়া অঞ্চলে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজারও তাঁর সঙ্গে সফর করবেন।


অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ বলেন, ‘মানব উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু অভিযোজনে সফল উদ্ভাবনের মাধ্যমে সাফল্যের সঙ্গে দারিদ্র্য কমাতে কী করা যেতে পারে, তা বাংলাদেশ বিশ্বকে করে দেখিয়েছে।’


তিনি বলেন, ‘বিশ্বব্যাংক বাংলাদেশের সঙ্গে তার ৫০ বছরের অংশীদারি এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অগ্রযাত্রার অংশ হওয়ার জন্য গর্বিত। আমি এ সফরকালে এসব অর্জন সরাসরি দেখার জন্য উন্মুখ হয়ে আছি।’


ভ্যান ট্রটসেনবার্গ বাংলাদেশ সফরকালে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি ও উন্নয়ন সহযোগীদের সঙ্গে দেখা করবেন। এ ছাড়া তিনি বিশ্বব্যাংকের সহায়তাপুষ্ট প্রকল্পগুলো পরিদর্শন করবেন।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল