বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জাবি প্রেসক্লাবের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী আজ

শনিবার, জানুয়ারী ২১, ২০২৩
জাবি প্রেসক্লাবের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী আজ

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক্যাম্পাস সাংবাদিকদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আজ শনিবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে প্রেসক্লাব কার্যালয়ে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূর হাছান নাঈমের সঞ্চালনায় কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এজহারুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব অত্যন্ত সুনামের   সঙ্গে সংবাদ পরিবেশন করে আসছে। আশা করি, যে প্রতিশ্রুতি নিয়ে তাদের যাত্রা হয়েছিল, তা অব্যাহত থাকবে। 

এসময় অর্থনীতি বিভাগের সহকারী  অধ্যাপক  রনি হোসাইন  বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই জাবি প্রেসক্লাব বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের মাধ্যমে  সুনামের সাথে কাজ করে আসছে।বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ভাবমূর্তি দেশ ও বিশ্বের কাছে তুলে ধরতে সংগঠনটির  সদস্যরা ভবিষ্যতেও এভাবেই কাজ করে যাবে বলে আশা করছি।

সমাপনী বক্তব্যে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ঐতিহ্য সমুন্নত রেখে গঠনমূলক সমালোচনা এবং সম্ভাবনা গুলো প্রচার প্রসারে জাবি প্রেসক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। বিভিন্ন শিক্ষকের সহযোগিতা আমরা বরাবরই পেয়ে এসেছি। প্রেসক্লাবের স্যুভেনির 'প্রত্যয়' প্রকাশ করতে গিয়ে শিক্ষকদের আন্তরিকতা আমাদের মুগ্ধ করেছে। এজন্য সব শিক্ষকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রেসক্লাবের পথচলা বহমান স্রোতের মতো। যতোই বাধাবিঘ্ন আসুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব থেমে থাকবে না বলে তিনি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. মুসা, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীসহ সংগঠনটির  সাবেক ও বর্তমান  সদস্যরা। এসময় জাবি প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দ স্মৃতিরোমন্থন করেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ২১শে জানুয়ারি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছাত্রদের হাত ধরে জাবি প্রেসক্লাব যাত্রা শুরু করে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল