বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ইবি ‘এফডিআরএফ’ সভাপতি বুলবুল, সম্পাদক সাকির

শনিবার, জানুয়ারী ২১, ২০২৩
ইবি ‘এফডিআরএফ’ সভাপতি বুলবুল, সম্পাদক সাকির

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মরণব্যাধি নিরাময় ফাউন্ডেশন ‘ফ্যাটাল ডিজিজ রিকোভারি ফাউন্ডেশন’ (এফডিআরএফ) এর নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মো. হোসাইল বুলবুল এবং সাধারণ সম্পাদক হিসেবে সাকির হোসেন নির্বাচিত হয়েছেন।

শনিবার (২১ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি এর ১১৬ নং কক্ষে এই নতুন কমিটি ঘোষণা করা হয়। উপদেষ্টামন্ডলীর অনুমোদনক্রমে সংগঠনটির প্রধান উপদেষ্টা আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। এসময়  ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. সেলিম রেজা, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনসহ উপদেষ্টামন্ডলীর অন্যান্য সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

৪৬ সদস্যবিশিষ্ট এই কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মুতাসিম বিল্লাহ পাপ্পু, শাহেদ আহমেদ, সানজিদা অন্তরা চৌধুরী, মৃদুল হাসান রাব্বী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, হানিফ হোসাইন, মামুন অর রশিদ, তন্ময় হাফিজ। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মো. কামাল হোসেন, নাইমুল ইসলাম জয়সহ মোট নয় জন, অর্থ সম্পাদক পদে ৪জন, দপ্তর সম্পাদক একজন, উপ-দপ্তর সম্পাদক ৪জন, প্রচার সম্পাদক একজন, উপ-প্রচার সম্পাদক ৩জন, আইটি সম্পাদক একজন এবং উপ-আইটি সম্পাদক পদে একজনের নাম ঘোষণা করা হয়। এছাড়াও কমিটিতে কার্যনির্বাহি সদস্য হিসেবে ১২ জনের নাম ঘোষণা করা হয়।

এর আগে বেলা ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনটির পথচলা, অর্জন, প্রতিষ্ঠাকালীন সময়ের নানা চড়াই উৎরাই, ভবিষ্যৎ কর্মপন্থাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষক-শিক্ষার্থীর সাক্ষর নিয়ে তৎকালীন উপাচার্যের নিকট শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় বহনের জন্য এফডিআরএফ তহবিল গঠনের জন্য আবেদন জানায়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ২৩৫তম সিন্ডিকেট সভায় তহবিল পাশ হয়। পরে ২০১৮ সালের ২১ অক্টোবর এফডিআরএফ এর যাত্রা শুরু হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল