বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নিটার ফ্যাশন ক্লাবের যাত্রা শুরু

রোববার, জানুয়ারী ২২, ২০২৩
নিটার ফ্যাশন ক্লাবের যাত্রা শুরু

দীপাঙ্কর ভদ্র দীপ্ত:

সাভারে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ নিটারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে নিটার ফ্যাশন ক্লাব।

শনিবার (২১ জানুয়ারি) নিটারের ডিজাইন এন্ড কলার ল্যাবে ফ্যাশন ক্লাব উদ্বোধন করা হয়। ক্লাবটির উদ্বোধন করেন নিটারের অধ্যক্ষ জনাব অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশিদ। 

এছাড়াও উপস্থিত ছিলেন নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট প্রধান ইসমত জেরিনসহ অন্যান্য শিক্ষকেরা। এসময় ক্লাবটির শুভ উদ্বোধন উপলক্ষ্যে কেক কর্তন করা হয়।

নিটার ফ্যাশন ক্লাবের সভাপতির দায়িত্ব পেয়েছেন ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. মহসীন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন একই ডিপার্টমেন্টের আরেক শিক্ষার্থী সুহৃদ আরেফিন।

শিক্ষার্থীদের বিভিন্ন ফ্যাশন ডিজাইন সম্পর্কিত কাজ অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। এছাড়াও চমক ছিল শিক্ষার্থীদের ক্রিয়েটিভ ডেকরেশনে। 

আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করার পাশাপাশি ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের করা বিভিন্ন কাজ পরিদর্শন করেন এবং প্রশংসা করেন।

নিটারের অধ্যক্ষ ও ফ্যাশন ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশিদ বলেন, "শিক্ষার্থীরা আজকের অনুষ্ঠানের ডেকরেশনে অনেক পরিশ্রম করেছে তা দেখেই বোঝা যাচ্ছে এবং চমৎকার ডেকরেশন করেছে। আমি চাই শিক্ষার্থীরা যেন ক্লাবের কার্যক্রম ধরে রাখে এবং বছরে অন্তত দুটি প্রোগ্রাম করুক।"

নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট প্রধান ইসমত জেরিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, "নিটারে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ফ্যাশন ডিজাইন সম্পর্কিত বড় কোনো ইভেন্ট আয়োজন করতে পারো। এ ব্যাপারে তোমরা প্লানিং করো, তোমাদের সব ধরনের সহযোগিতা করা হবে।"

নিটার ফ্যাশন ক্লাবের সভাপতি মো. মহসীন বলেন, "বহুল প্রতীক্ষিত নিটার ফ্যাশন ক্লাবের আজ শুভ উদ্বোধন। ক্লাব গঠনের উদ্যোগটি শ্রদ্বেয় অধ্যক্ষ স্যার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ গুরুত্বসহকারে দেখেছেন এজন্য আমরা কৃতজ্ঞ। আশা করছি ক্লাবের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং ছাত্রছাত্রীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে নিটার ফ্যাশন ক্লাব গুরুত্তপূর্ণ ভূমিকা পালন করবে।"

নিটার ফ্যাশন ক্লাবের সাধারণ সম্পাদক সুহৃদ আরেফিন জানান, "এই ক্যাম্পাসে ফ্যাশন সম্পর্কিত একটি ক্লাবের থাকা সময়ের দাবি ছিল। আজ এই ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়েই সেই অপেক্ষার অবসান ঘটল। আমাদের চেষ্টা থাকবে এই ক্লাবের মাধ্যমে আমরা নতুন একটি ফ্যাশন বিপ্লব ঘটতে সক্ষম হব এবং ছাত্রদের মধ্যে ক্রিয়েটিভিটি বাড়াতে সহায়তা করব।"

নিটার ফ্যাশন ক্লাব নিয়ে শিক্ষার্থীদের আগ্রহের কমতি নেই। শুরু নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা নয়, অন্যান্য ডিপার্টমেন্টের শিক্ষার্থীরাও ক্লাবের সদস্য হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল