শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নবীনদের পদচারণায় মুখরিত জবি ক্যাম্পাস, এখনও চলছে ভর্তি কার্যক্রম

রোববার, জানুয়ারী ২২, ২০২৩
নবীনদের পদচারণায় মুখরিত জবি ক্যাম্পাস, এখনও চলছে ভর্তি কার্যক্রম

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি: 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভাগ গুলো। বিভাগ ও ইন্সটিটিউটে সশরীরে ক্লাস শুরুর মাধ্যমে তাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বিভাগীয় কর্তৃপক্ষ। 

রোববার (২২ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ১৭তম আবর্তন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভাগীয় শিক্ষক ও অগ্রজরা। এদিন সকাল থেকে ক্যাম্পাসে নবীন শিক্ষার্থীদের আনাগোনা লক্ষ্য করা যায়। 

ক্লাস শুরুর প্রথম দিনেই নতুন এসব শিক্ষার্থীদের প্রদচারণায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উৎসবমুখর হয়ে উঠে। এদিন শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের উপস্থিতিও লক্ষ্য করা যায়।  

ক্যাম্পাসে সরেজমিনে দেখা যায়, নবীনদের বরণ করে নিতে নানান আলপনা, সাজসজ্জায় সজ্জিত করা হয়েছে ডিপার্টমেন্ট গুলো। ফুল দিয়ে সাজানো হয়েছে ক্লাস রুম। ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে স্বাগত জানানো হচ্ছে নবীনদের। 

সুশান্তিকা ভৌমিক নামে একজন নবীন শিক্ষার্থী বলেন, 'জীবনের সেরা সময়গুলো হয়তো পার করছি। বিশ্ববিদ্যালয়ের প্রথমদিন  খুব ভালো কাটছে। আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চাই। বাংলাদেশকে দেখতে চাই অনন্য উচ্চতায়। এজন্য সবার কাছে দোয়া প্রার্থী।'

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে নবীন শিক্ষার্থী আফজাল হোসেন বলেন, 'বিশ্ববিদ্যালয়ে খুবই ভালো লাগছে। সবার সাথে পরিচিত হচ্ছি। বিভিন্ন জায়গায় ঘুরছি। নতুন পরিবেশ, তবে ভালো লাগছে। নিজের স্বপ্ন পূরণ করতে চেষ্টা করব এবং দেশ গড়ার কাজে নিয়োজিত করব।'

এদিকে বিশ্ববিদ্যালয়ের নবম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। আজ (রোববার) থেকে বিষয় প্রাপ্তদের ভর্তি নেওয়া হচ্ছে। 

বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের পরিচালক উজ্জ্বল কুমার আচার্য বলেন, 'ঠিক কতগুলো আসন ফাঁকা আছে বলা যাচ্ছে না। তবে বেশি সিট ফাঁকা নেই আমাদের। অধিকাংশ আসন পূরণ হয়ে গেছে। আজ থেকে নবম মেধা তালিকায় বিষয় প্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি দুই দিন চলবে। পরে বলা যাবে কত সিট ফাঁকা আছে।'

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল