বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আবদুল কাইয়ুম চৌধুরীকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র অভিনন্দন

সোমবার, জানুয়ারী ২৩, ২০২৩
আবদুল কাইয়ুম চৌধুরীকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র অভিনন্দন

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান ও চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য আবদুল কাইয়ুম চৌধুরী প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেছেন।

এ উপলক্ষে সংগঠনের উপদেষ্টা ও অগ্রনী ব্যাংকের অগ্রণী দূয়ার ডিএমডি মোহাম্মদ কামরুজ্জামানের নেতৃতে সোমবার সদ্য যোগদানকৃত উপ-ব্যবস্থাপনা পরিচালকের কার্যালয়ে সংগঠনের কার্যকরি কমিটির সদস্যবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সংগঠনের সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধনের সার্বিক তত্ত্বাবধানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম শহিদুল হক খন্দকার, আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোঃ জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা কামরুজ্জামান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক এ. জে. এম. বাহাউদ্দিন নোমান, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ শহীদ উল্ল্যাহ ভূঁঞা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও অগ্রণী ব্যাংকের সহকারি মহা-ব্যবস্থাপক আগা আজিজুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ ও আহসান উল্ল্যাহ ভূঁঞা ডালিম, সোনালী ব্যাংকের কর্মকর্তা মোঃ হোসেন ও ফখরুদ্দিন মানিক, পূবালী ব্যাংকের কর্মকর্তা সাখাওয়াত হোসেন এবং এনআরবিসি ব্যাংকের কর্মকর্তা আবুল কাশেম প্রমুখ। 

উল্লেখ্য, আবদুল কাইয়ুম চৌধুরী চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদীঘী ইউনিয়নের বিজয়করা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে অনার্সসহ মাস্টার্স করা কাইয়ুম চৌধুরী ব্যাংকিং পেশায় উৎকর্ষতা সাধনে ঋণ ব্যবস্থাপনা ঝুঁকি, ট্রেড ফাইনান্সসহ দেশে বিদেশে সল্প ও দীর্ঘমেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। গত ১৮ জানুয়ারী ২০২৩ তিনি প্রিমিয়ার ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেন।

প্রিমিয়ার ব্যাংকে যোগদানের পূর্বে তিনি সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিব ভাইস প্রেসিডেন্ট ও প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৪ সালে আইএফআইসি ব্যাংক লিমিটেড এ প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২৮ বছরেরও বেশী সময়য়ের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পেশাগত ও ব্যক্তিগত কাজের অংশ হিসেবে তিনি আমেরিকা, কানাডা, ইটালি ও ভারতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও কন্যা সন্তানের জনক।

তাঁর সহধর্মিনী মাহমুদা শেলী সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী শাখার ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। তিনি চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্যসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন এবং সমাজসেবা মুলক কাজে অংশগ্রহণ করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল