বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় জাবিতে মানববন্ধন

শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩
সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় জাবিতে মানববন্ধন

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি:

সুইডেনে মুসলিম বিরোধী চরমপন্থী গোষ্ঠী কর্তৃক পবিত্র কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

শনিবার (২৮ জানুয়ারি) বেলা ৩টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় একটি মিছিল ডেইরি গেট থেকে  শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গনে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বাংলা ৪৮ ব্যাচের শিক্ষার্থী সাইফুল্লাহ সাদ বলেন, ইসলাম ধর্মালম্বীদের পবিত্রগ্রন্থ 'আল কোরআন' পোড়ানোর ঘটনায় তীব্র ঘৃণা ও প্রতিবাদ প্রকাশ করছি। মুসলিমদের কোরআন ও হাদিসের আলোকে জীবন গঠন করতে হবে। বিভিন্ন ষড়যন্ত্রকারীরা ইসলামকে কুলসিত করতে চেষ্টা করছে। এ সময় তিনি সারা বিশ্বের মুসলমান জাতিকে একত্রিত হওয়ার আহবান জানান।

সমাবেশে বাংলা ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল বলেন, দলমত নির্বিশেষে কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদ জানাতে হবে। সুইডেন আমাদের মানবতা ও ধর্মীয় স্বাধীনতার কথা বলে মুসলমানদের উপর আঘাত করে যাচ্ছে। প্রত্যেক ব্যক্তির ধর্মপালনে স্বাধীনতা রয়েছে। পবিত্র কোরআন পুড়ানোর ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোতে সুইডেনের সদস্যপদ পাওয়া নিয়ে তুরস্কের আপত্তির বিরুদ্ধে বিক্ষোভ করেছে দেশটির উগ্র ডানপন্থীরা। আর এই বিক্ষোভে ইসলামের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। সুইডেনের রাজধানী স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে সুইডেনের কট্টরপন্থিরা এই ঘটনা ঘটায়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল