বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

৫ হাজার টাকা চাঁদা না দেওয়ায় অটোরিকশাচালকে খুন করেন নেতারা

রোববার, জানুয়ারী ২৯, ২০২৩
৫ হাজার টাকা চাঁদা না দেওয়ায় অটোরিকশাচালকে খুন করেন নেতারা

মামুনুর রশিদ মাহিন:


চট্টগ্রামের সীতাকুণ্ডে ৫ হাজার টাকা চাঁদা না দেওয়ায় পরিকল্পিতভাবে অটোরিকশাচালক মোঃ এমরান হোসেনকে(২০)ছুরিকাঘাত করে খুন করেন তার সহকর্মী ও সিএনজিচালক সমিতির নেতারা।গত ২২ সেপ্টেম্বর ২২,সীতাকুণ্ডে মধ্যম মহাদেবপুর এলাকায় ইপসা অফিসের সামনে অটোরিকশাচালক মোঃ এমরান হোসেনকে ছুরিকাঘাত করে খুন করার দায়ে নূর আহম্মদসহ চার সিএনজি চালককে গ্রেপ্তারের পর রিমান্ডে এনে এসব তথ্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।গ্রেপ্তার বাকি তিন অটোরিকশা চালক হলেন মো. জাহেদ হোসেন (২০), মো. মোস্তাফিজুর রহমান সাকিব (২০) ও মো. ইসমাইল হোসেন রোনা (২৪)। এদের মধ্যে জাহেদ ও মোস্তাফিজের বাড়ি সীতাকুণ্ড পৌরসভায়। আর সাকিব ও ইসমাইলের বাড়ি বাড়বকুণ্ড ইউনিয়নে। তারা চারজনই সিএনজি অটোরিকশা চালানোর পাশাপাশি ‘দক্ষিণ বাইপাস সিএনজি অটোরিকশা মালিক সমিতি’র সঙ্গে যুক্ত ছিলেন।


পিবিআই জানায়, নূর আহাম্মদের লাইনে সিএনজি চালাতেন নিহত একরাম হোসেন। তবে নূর আহম্মদের খোলা ‘দক্ষিণ বাইপাস সিএনজি অটোরিকশা মালিক সমিতি’তে  ৫ হাজার টাকা লাইনের চার্জ দিতে অপরাগতা জানায় একরাম। তাই একরামকে খুনের পরিকল্পনা আঁটতে গত ২২ সেপ্টেম্বর সীতাকুণ্ডের বাড়বকুণ্ড বাজারে বৈঠকে বসেন তারা। সেখানে নূর আহম্মদ হত্যার ছক আঁকেন। ওদিন রাতে একরামের সিএনজি অটোরিকশাকে অনুসরণ করতে করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মধ্যম মহাদেবপুর এলাকায় ইপসা অফিসের সামনে পৌঁছলে গতিরোধ করেন তারা। সেখানে সবাই একরাম উপর্যপুরি মারধর ও ছুরিকাঘাত করেন। একপর্যায়ে লোকজন বেড়ে গেলে একে একে অটোরিকশা ও বাসযোগে সটকে পড়েন। তবে স্থানীয়দের উপস্থিতিতে অবস্থা বেগতিক দেখে উদ্ধারের নাটক সাজিয়ে একরামকে হাসপাতালে নিয়ে যায় গ্রেপ্তার জাহেদ নামে এক সিএনজি চালক। হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।


এ ঘটনায় নিহতের ভাই নুরুল হুদা বাদী হয়ে সীতাকুণ্ড মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। থানা পুলিশের পাশাপাশি মামলাটির ছায়াতদন্ত শুরু করে পিবিআই। একপর্যায়ে ২৫ জানুয়ারি সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চার জনকে গ্রেপ্তার করে পিবিআই। পরদিন তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড করলে রিমান্ড শুনানি শেষে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খানের আদালত আসামি নূর আহাম্মদ ও জাহেদ হোসেনের চার দিন এবং সাকিব ও রানার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে আনার পর আসামিদের ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদেই এসব তথ্য বেরিয়ে এসেছে।শনিবার ২৮ জানুয়ারি সকাল ১১টার দিকে তাদের নিয়ে উপজেলার ফায়ারসার্ভিস সামনে ঘটনাস্থলের পাশের একটি পুকুর থেকে হত্যায় ব্যবহৃত ছুরিটিও উদ্ধার করা হয়।উক্ত বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটের বিশেষ পুলিশ সুপার (এসপি) নাজমুল হাসান 


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল