শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কালি ও কলম পুরস্কার পেল ঘাসফুল প্রকাশনী থেকে প্রকাশিত দুই বই

রোববার, জানুয়ারী ২৯, ২০২৩
কালি ও কলম পুরস্কার পেল ঘাসফুল প্রকাশনী থেকে প্রকাশিত দুই বই

নিজস্ব প্রতিবেদক:

আইএফআইসি ব্যাংক ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার-২০২২’ পেয়েছে ঘাসফুল প্রকাশনী থেকে প্রকাশিত দুই বই। ২০২২ সালে সাহিত্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য চার তরুণ লেখককে পুরস্কৃত করা হয়। এর মধ্যে কথাসাহিত্যে ‘দূর পৃথিবীর গন্ধে’ বইয়ের জন্য মাসউদ আহমাদ এবং কবিতায় ‘সন্দেহ হবে না কেন’ গ্রন্থের জন্য কবির কল্লোল পুরস্কার লাভ করেন। গ্রন্থ দুটি ২০২২ সালের গ্রন্থমেলায় ঘাসফুল প্রকাশনী থেকে প্রকাশ করা হয়।

প্রকাশক মাহ্দী আনাম বলেন, ‘ঘাসফুল প্রকাশনী পাণ্ডুলিপি বাছাই করে বই প্রকাশ করে, এবং যথাযথ সম্পাদনার মাধ্যমেই প্রকাশ করা হয়। আমি মনেকরি তারই সুফল হিসেবে আমাদের দুই বই পুরস্কৃত হলো। এটি আমাদের কাজকে আরো গতিশীল করবে।’

শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কালি ও কলমের সম্পাদকমণ্ডলীর সভাপতি সৈয়দ মনজুরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে পুরস্কার পাওয়া বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট চিত্রশিল্পী হাশেম খান। 

উপস্থিত ছিলেন এবারের বাছাই পর্বের বিচারক ইমদাদুল হক মিলন। এছাড়া মঞ্চে উপস্থিত ছিলেন কালি ও কলম সম্পাদক সুব্রত বড়ুয়া, প্রকাশক আবুল খায়ের এবং আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল