বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে আশ্রয়ন প্রকল্পে ফরিদপুর উপজেলা প্রশাসন

রোববার, জানুয়ারী ২৯, ২০২৩
ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে আশ্রয়ন প্রকল্পে ফরিদপুর  উপজেলা প্রশাসন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ভূমিহীন-গৃহহীণ অসহায়, ছিন্নমূল মানুষের পূনর্বানের জন্য অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মডেল হিসেবে পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠীর মূল স্রোতধারায় আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ অগ্রাধিকার প্রকল্প হল আশ্রয়ন প্রকল্প।  

রোববার (২৯ জানুয়ারী) সকল সরকারি দপ্তরের প্রদত্ত সেবাসমূহ সমন্বিত উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রদানের জন্য দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের আয়োজন করেছে। 

তাই এ প্রকল্পে বসবাসকারীদের সেবা প্রদানে ফরিদপুরের নগরকান্দা উপজেলা প্রশাসনের সকল দপ্তরের প্রধানরা একসাথে উপস্থিত হয়েছেন উপজেলার চরযোশরদী ইউনিয়নের গোপালকরদী আশ্রয়ন প্রকল্পে।

জানা যায়, উল্লেখযোগ্য সেবা প্রদানের মধ্যে রয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ সেবা প্রদান, সমবায় সমিতি গঠন ও ক্ষুদ্র ঋণ বিতরণ, দক্ষতা উন্নয়ন মূলক বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান, উঠান বৈঠকের আয়োজন, কৃষি ও কৃষি সামগ্রী বিতরণ, প্রাণি সম্পদ সেবা প্রদান, পরিবার পরিকল্পনা সেবা প্রদান, মহাসমাবেশ সামাজিক সম্প্রীতি সমাবেশ ও জন্ম নিবন্ধন। 

দিনব্যাপী এ কার্যক্রমে গোপালকরদী আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের সাথে উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিগন মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

এ সময় কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চুন্নু শেখ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, চরযশোরদী ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির, স্থাণীয় গনমাধ্যম কর্মী ও ইউপি সদস্য গন।

ফরিদপুরের নগরকান্দা  উপজেলা নির্বাহী কর্মকর্তা মইনুল হক  জানান, সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও তাদেরকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে সংশ্লিষ্ট সকল সরকারি দপ্তরের সেবাসমূহ আশ্রয়ন প্রকল্প বাসীদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার প্রয়াসে উপজেলা প্রশাসন একটি সমন্বিত উদ্যোগ গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে আমরা  ফেব্রুয়ারি মাসের মধ্যে বাকি আশ্রয়ন প্রকল্প গুলোতে এরকম সমন্বিত উদ্যোগ গ্রহণ করব।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল