শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিসিবি কোচ নিয়োগ দেবে ফেব্রুয়ারিতে

মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
বিসিবি কোচ নিয়োগ দেবে ফেব্রুয়ারিতে

স্পোর্টস ডেস্ক:

বিসিবিতে চলছে কোচ নিয়োগ নিয়ে নানা গুঞ্জন। হাথুরুসিংহে আসছেন, হাথুরুসিংহে আসছেন না; এমন খবরে ক্রিকেট পাড়া সরগরম। মুখে কুলুপ এঁটেছে যেন বিসিবি। নতুন কোচ নিয়োগ হচ্ছে।

 অপ্রকাশিত সূত্রে গণমাধ্যমগুলো নানা সময়ে দাবি করলেও বিশ্বস্ত সূত্রে এখনো কিছুই জানা যায়নি৷ বিসিবি কর্তারা সেই শুরু থেকে এখন পর্যন্ত যন শুধুই মুখস্থ বুলি আওড়াচ্ছেন, বলছেন ইংল্যান্ড সিরিজের আগেই নতুন কোচের দেখা মিলবে।

হাথুরুসিংহে এর আগে প্রায় ৪ বছর কাজ করেছেন বাংলাদেশ ক্রিকেটে। তার সময়েই ব্যাপক সাফল্য দেখা দেয় মাঠে। ২০১৫ বিশ্বকাপ রূপকথা কিংবা ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনাল খেলা, সবই ছিল তার সময়ে। একই সময়ে পরাশক্তি ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। জয় পায় অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিপক্ষে টেস্টেও৷

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে মোটা অংকের লোভনীয় অফার পাওয়ায় বিসিবি’র দায়িত্ব ছাড়েন হাথুরুসিংহে। তবে শ্রীলঙ্কা পর্বটা তার ভালো হয়নি, একটা সময় এসে লঙ্কান ক্রিকেট বোর্ড তাকে বরখাস্ত করে৷ এরপর যতবার বাংলাদেশে কোচ নিয়ে কথা হয়েছে, নতুন কোচের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে, প্রতিবারেই হট কেক ছিলেন হাথুরাসিংহে।

রাসেল ডমিঙ্গো পদত্যাগ করার পর আবারো জোরদার হয় হাথুরুসিংহের প্রত্যাবর্তন। গুঞ্জন ছিল প্রধান কোচ হিসেবে বাংলাদেশ দলে ফের যোগ দিচ্ছেন তিনি। তবে সেটাও এখন পুরোনো খবর। তার নামে ভেসে আসা সর্বশেষ গুঞ্জন অনুযায়ী, বাংলাদেশকে টোপ বানিয়ে বর্তমান কর্মসংস্থানে বেতন বাড়িয়ে নিয়েছেন তিনি। অর্থাৎ বাংলাদেশে আসছেন না এই লঙ্কান কোচ।

তবে নাজমুল হাসান পাপন জানালেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পছন্দের কোচদের তালিকায় এখনো আছেন হাতুরুসিংহে।

একই সময়ে নতুন কোচ নিয়োগের সম্ভাব্য সময়ও বলে যান পাপন। তিনি বলেন, ‌'ইংল্যান্ড সিরিজের আগে অবশ্যই দেখতে পাবেন। কোচ আসবে, কে আসবে সেটা এখনই বলব না। ১৮ থেকে ২০ তারিখের মধ্যেই এসে পড়বে। এই সময়ের মাঝেই কোচ চলে আসবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সংক্ষিপ্ত তালিকা আছে, বিকল্প আছে। আমরা এর মধ্য থেকেই পেয়ে যাব।'

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল