শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বেসিক ফর গার্লস প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
বেসিক ফর গার্লস প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

শিশু কল্যাণমূলক ও শিশু কেন্দ্রিক আন্তর্জাতিক বে-সরকারী উন্নয়ন সংস্থা  ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের উদ্যোগে নতুন প্রকল্প বেসিক ফর গার্লস প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারী-২০২৩) মাতাসাগর পালকীয় কেন্দ্র্র মিলনায়তনে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মোঃ আফরোজ উল্লাহ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের শিশুশ্রম প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রিচার্ড তাপস দাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র একেএম মাসুদুল ইসলাম মাসুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিরাজুল ইসলাম ও দিনাজপুর জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

সভায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া প্রোগ্রামের মাধ্যমে কিশোরী-বালিকাদের যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা, স্বাস্থ্য অধিকার শিক্ষা ও ঋতুকালিন স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা, সহায়ক পরিবেশ ও দৈহিক পরিষ্কার পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে নতুন প্রকল্প, "বেসিক ফর গার্লস" (বি৪জি) এর কার্যক্রম সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিত দিক উপস্থাপন করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের শিশুশ্রম প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রিচার্ড তাপস দাস।

সভায় জানানো হয়, প্রাথমিক পর্যায়ে সদর উপজেলার ৭টি বিদ্যালয়ে এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে। এই বিদ্যালয়গুলো হলো-দিঘন  তফসিলি উচ্চ বিদ্যালয়, কাশিপুর দ্বি-মূখী দাখিল মাদরাসা, হুগলিপাড়া জুনিয়র উচ্চ বিদ্যালয়, জমির উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, রাজারামপুর বালিকা উচ্চ বিদ্যালয়, শশরা উচ্চ বিদ্যালয় ও পরজপুর উচ্চ বিদ্যালয়।

অবহিতকরণ সভায় সরকারী কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক, বিদ্যালয় পিরচালনা কমিটির সদস্য, ইউপি সদস্য ও ওয়ার্ল্ড ভিশন দিনাজপুর এরিয়া অফিসের শিশুশ্রম প্রকল্পের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল