শনিবার, ২০ এপ্রিল ২০২৪

৬ আসনে ভোট শুরু,ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত

বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩
৬ আসনে ভোট শুরু,ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি:


সকাল সাড়ে ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। আসনগুলোতে ২৭ জনের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।সংসদীয়  আসনগুলো হলো- ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২। 


আন্দোলনের অংশ হিসেবে বিএনপির এমপিরা গত বছরের ১১ ডিসেম্বর পদত্যাগ করায় এই আসনগুলো শূন্য হয়। সংসদীয় এলাকাগুলোতে সুষ্ঠু নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদের সন্ধান এখনো পাওয়া যায়নি। এ নিয়ে ভোটে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে তার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।


মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ বিষয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনার আনিছুর রহমান সাংবাদিকদের জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব ব্যবস্থা নিয়েছি। এই ছয় আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ কার্যক্রমে সিসি ক্যামেরা না থাকায় নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। গাইবান্ধার মতোই শক্ত অবস্থানে থাকবে কমিশন। তাই নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হওয়ার কোনো শঙ্কা নেই।


ইসি জানায়, এই ছয় আসনের উপ-নির্বাচনে সাধারণ কেন্দ্রে ১৬/১৭ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৭/১৮ জন করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন হবে। সাধারণ কেন্দ্রে অস্ত্রসহ পুলিশ তিনজন, অস্ত্রসহ অঙ্গীভূত আনসার একজন, অস্ত্র/লাঠিসহ অঙ্গীভূত আনসার একজন, লাঠিসহ অঙ্গীভূত আনসার সদস্য (মহিলা-৪, পুরুষ-৬) ১০ জন এবং লাঠিসহ গ্রাম পুলিশ ১/২ জন দফাদার/মহল্লাদাল (লাঠিসহ) ক্ষেত্র বিশেষ ২ জন।


আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে অস্ত্রসহ পুলিশ চারজন, অস্ত্রসহ অঙ্গীভূত আনসার একজন, অস্ত্র/লাঠিসহ অঙ্গীভূত আনসার একজন, লাঠিসহ অঙ্গীভূত আনসার সদস্য (মহিলা-৪, পুরুষ-৬) ১০ জন এবং লাঠিসহ গ্রাম পুলিশ ১/২ জন দফাদার/মহল্লাদাল (লাঠিসহ) ক্ষেত্র বিশেষ ২ জন সদস্য মোতায়েন করা হয়েছে।


ছয় আসনের প্রার্থী ও ভোটার সংখ্যা:ঠাকুরগাঁও-৩ : এই আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৬ জন। এই আসনে ভোটকেন্দ্র ১২৮টি আর ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন।


বগুড়া-৪ : প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন। ভোটকেন্দ্র ১১২টি। ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯ জন।

বগুড়া-৬ : প্রতিদ্বন্দ্বিতায় ১১ জন। ভোটকেন্দ্র ১৪৩টি। ভোটার ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন।

চাঁপাইনবাবগঞ্জ-২ : প্রার্থী ৬ জন। ভোটকেন্দ্র ১৮০টি। ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ : প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। ভোটকেন্দ্র ১৭২টি, মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন।

ব্রাক্ষণবাড়িয়া-২ : প্রার্থী ৫ জন। ভোটকেন্দ্র ১৩২টি, ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন।



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল