বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ন্যায় বিচারের জন্য বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় করতে হবে

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২, ২০২৩
ন্যায় বিচারের জন্য বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় করতে হবে

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, বিচার প্রার্থীরা আমাদের দিকে তাকিয়ে আছে, ন্যায় বিচার আনতে হলে সবার মধ্যে সুসম্পর্ক রাখতে হবে। বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় করতে হবে।  আমরা আমাদের সম্পর্ককে সুদৃঢ় করবো এই হোম আমাদের অঙ্গীকার। 

তিনি আজ বিকালে নাটোর আইনজীবী সমিতির প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত  নতুন ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত মত বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড রুহুল আমিন তালুকদার টগরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইন সচিব গোলাম সারোয়ার, যুগ্ম সচিব গোলাম মাহবুব, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সিনিয়র জেলা ও দায়রা মোঃ শরীফ উদ্দীন , চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌর মেয়র উমা চৌধুরি জলি, জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. মালেক শেখ। 

আইনমন্ত্রী আরো বলেন, দেশে আইনের শাসন না থাকলে আইনজীবিরা যেমন কর্মবিমুখ হবেন তেমনি বিচার প্রার্থীরা সুবিচার পাবে না।  

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ পেয়েছি বলেই ভার্চুয়াল কোর্ট বা জুম মিটিংএর সুযোগ হয়েছে। করোনা কালীন সময়ে ৩ লাখ ৫৩ হাজার মানুষের জামিন হয়েছে ও ১ লাখ ৫০ হাজার মামলা নিষ্পত্তি হয়েছে।  

প্রধানমন্ত্রীর সাহস আছে বলেই বিদেশী সহায়তা বা ঋণ ছাড়াই পদ্মা সেতু করতে পেরেছেন। 

বাংলাদেশের সম্মান ক্ষুন্ন করার জন্য ছোট করার জন্য নানা ধরনের ষড়যন্ত্র হয়েছে তা সফল হয়নি এখন বাংলাদেশ বিশ্বের রোল মডেল।  বাংলাদেশ এগিয়ে যাবে তাকে কেউ দাবায়ে রাখতে পারবে না।  ৪১ সালে ইনশা আল্লাহ আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবে।  এক সময় দেশে একযোগে সিরিজ বোমা হামলা হয়েছে , শেখ হাসিনাকে মারার জন্য রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে চক্রান্ত হয়েছে। 

এছাড়া তিনি লিফট ও বঙ্গবন্ধু লাইব্রেরী করার জন্য আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দেন। 

তিনি বলেন আরো বলেন , করোনাকালীন সময়ে দেশে কেউ না খেয়ে মরে নাই, যেখানে উন্নত রাষ্ট্রগুলো হিমশিম খেয়েছে। তবে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সব কিছুর দাম কয়েকগুন বেড়ে গেছে। যুদ্ধ বন্ধ না হলে আরো অভাবের আশংকা করা হলেও আমরা অন্য দেশের চেয়ে ভাল আছি। প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।  আমরা তার সাথে সেটা বাস্তবায়নের জন্য রাতদিন কাজ করে যাচ্ছি। এর আগে মন্ত্রী ও অতিথিবৃন্দ বার ভবনের উদ্বোধন করেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল