বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আশুলিয়ায় ইটভাটায় মাটি বিক্রি, ৮ জনকে কারাদন্ড

শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩
আশুলিয়ায় ইটভাটায় মাটি বিক্রি, ৮ জনকে কারাদন্ড

আব্দুল কাইয়ুম, সাভার: 

সাভারের আশুলিয়ায় আইন ভেঙ্গে আবাদি কৃষি জমি কেটে ইটভাটায় বিক্রির অভিযোগে ৮ জনকে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাত ৯ টার দিকে রাতে এই কারাদণ্ড দেয় আশুলিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট আনোয়ার হোসেন। এরআগে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার শিমুলিয়ার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলো- আশুলিয়ার শিমুলিয়া রনস্থল গ্রামের ফেদু বেপারীর ছেলে মো. রসুল উদ্দিন (৪৭), গাজীপুরের কালিয়াকৈরের পাকুরাইল গ্রামের সুলতান মিয়ার ছেলে মো. রাজিব (২২), একই থানার ডোবাইল গ্রামের মো. বছুর উদ্দিন ছেলে মো. সাইফুল ইসলাম (২০) , একই থানার গোসতরা গ্রামে মো. মকবুল হোসেনের ছেলে মো. মোসলেম (৪২), ধামরাইয়ের বারাড়িয়া গ্রামের ফাইজুল ইসলামের ছেলে মো. মামুন ইসলাম (১৯),একই গ্রামের আব্দুল মালেলেরকর ছেলে মো. জুলহাস হোসেন (২৬)  ধামরাইয়ের ফইসকা গ্রামের মানিক ময়িার ছেলে মো. শিপুল হোসেন (১৮), ফেনী জেলার সোনাগাছি থানার দক্ষিণ চরদরবেশ গ্রামের নরুল ইসলামের ছেলে মো. আকবর হোসেন (২০)।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন বলেন, মাটির চুরি অভিযোগে শিমুলিয়া অভিযানে হাতে নাতে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। এরমধ্যে যাছাই-বাছাই করে ৮ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এই চক্রটি মাটি চোর। তারা দীর্ঘদিন ধরে আইন ভেঙ্গে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিল। অনেক সময় জমির মালিকও মাটি বিক্রি করে। আবার চক্রটি জোর করেও মাটি কেটে বিক্রি করে আসছিল।  আবাদি কৃষি জমির মাটি কেটে এভাবে ইটভাটায় বিক্রি করা আইনের লঙ্ঘন।

তিনি আরো বলেন, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন ২০১৩ এ ১৫ ধারা মোতাবেক  তাদের এই সাজা দেয়া হয়।

পরে রাত সাড়ে ৯টার দিকে সাজাপ্রাপ্ত আসামীদের আশুলিয়া থানার সহযোগিতায় জেল হাজতে পাঠানো হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল