শনিবার, ১৩ জুলাই ২০২৪

ভিআইএসএএ-এর উদ্যোগে নতুন ব্যবসায়িক ভিসা 'গ্লোবাল বিজনেস মবিলিটি' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শুক্রবার, ফেব্রুয়ারী ৩, ২০২৩
ভিআইএসএএ-এর উদ্যোগে  নতুন ব্যবসায়িক ভিসা 'গ্লোবাল বিজনেস মবিলিটি' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক:

নতুন ব্যবসায়িক ভিসার মাধ্যমে কিভাবে যুক্তরাজ্যে যাওয়া যাবে, সেখানকার মার্কেট কিরকম, কিভাবে সেখানকার ব্যবসার লাইসেন্স পাওয়া যাবে, যুক্তরাজ্যে কিধরণের ব্যবসা করতে পারবে বাংলাদেশিরা, সে ব্যবসার জন্য কি ধরণের মূলধন লাগবে ইত্যাদি বিষয় নিয়ে অনুষ্ঠিত হল  'গ্লোবাল বিজনেস মবিলিটি' সম্পর্কিত সেমিনার।

২ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সন্ধা ৬টায় ঢাকার ব্র্যাক সেন্টার ইন হোটেলের সেমিনার কক্ষে এ সেমিনারের আয়োজন করেন ইমিগ্রেশান কনসালটেন্সি প্রতিষ্ঠান ভিশনারি ইমিগ্রেশন সার্ভিসেস এন্ড এডভাইস (ভিআইএসএএ)। যেখানে যুক্তরাজ্যের একজন প্রতিষ্ঠিত ইমিগ্রেশান আইনজীবী ব্যারিস্টার মাজেদুর চৌধুরি যুক্তরাজ্যের নতুন ব্যবসায়িক ভিসা 'গ্লোবাল বিজনেস মবিলিটি' সহ আরও অন্যান্য ভিসা ক্যাটাগরির উপর বক্তব্য প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ভিশনারি ইমিগ্রেশন সার্ভিসেস এন্ড এডভাইসের (ভিআইএসএএ) ব্যাবস্থাপনা পরিচালক আব্দুল মুজিব চৌধুরি ,পরিচালক শামিমা চৌধুরি এবং ডিরেক্টর অফ অপারেশন্স প্রিতিল চৌধুরি।

স্বাগত বক্তব্যর প্রদান করে সেমিনারের সূচনা করেন ভিশনারি ইমিগ্রেশন সার্ভিসেস এন্ড এডভাইসের ডিরেক্টর অফ অপারেশন্স প্রিতিল চৌধুরি। এসময় তিনি বলেন, আমাদের প্লাটফর্মের উদ্দেশ্য হল বাংলাদেশের যারা বিভিন্ন দেশে যেতে চায় তাদেরকে সে দেশের আইনজীবির সাথে মিট করিয়ে দেয়া। এছাড়াও ইমিগ্রেশনের ডকুমেন্ট কালেক্ট করা, রিভিউ করা, সাবমিট করাসহ ইমিগ্রেশন সাপোর্ট এবং এডভাইস দিয়ে থাকি। 

এরপর ব্যারিস্টার মাজেদুর চৌধুরি যুক্তরাজ্যের নতুন ব্যবসায়িক ভিসা 'গ্লোবাল বিজিনেস মবিলিটি' সহ আরও অন্যান্য ভিসা ক্যাটাগরির উপর বক্তব্য প্রদান করেন এবং উপস্থিত অতিথিদের ইমিগ্রেশন সার্ভিসেস সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর দেন। 

সেমিনারে Visionary Immigration Services and Advice ( VISAA ) এর পরিচালকের সাথে কথা বলে জানা যায়, বিদেশে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের যুক্তরাজ্য( ইউকে ), যুক্তরাষ্ট্র ( ইউএসএ  , কানাডা এবং অস্ট্রেলিয়া সহ পৃথিবীর আরও অন্যান্য দেশের ইমিগ্রেশান আইনজীবীদের সরাসরি তত্ত্বাবধানে ইমিগ্রেশান সেবা প্রদান করার অঙ্গিকার নিয়ে আত্বপ্রকাশ করে এই ইমিগ্রেশান কনসালটেন্সি প্রতিষ্ঠান ভিআইএসএএ। তাঁরা ইমিগ্রেশানের এমন ধরনের সেবা প্রদান করতে চান যা বর্তমানে বাংলাদেশেনেই বললেই চলে। 

তিনি জানান, যখন কেউ তাঁদের সাথে কোন দেশের ইমিগ্রেশানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে। তখন তাঁরা সেই ব্যক্তিকে সে দেশের একজন প্রতিষ্ঠিত ইমিগ্রেশান আইনজীবীর সাথে সরাসরি যোগাযোগ করিয়ে দেওয়ার মাধ্যমে তাঁকে ইমিগ্রেশান সেবা প্রদান করবেন। 

এই পরিচালক আরও বলেন, তাঁদের জরিপ অনুযায়ী বর্তমানে বাংলাদেশে যারা শীর্ষ স্থানীয় ইমিগ্রেশান সেবাদানকারী প্রতিষ্ঠান রয়েছেন তাঁরা কেউই একই অফিস থেকে এতগুলো দেশের ইমিগ্রেশান সেবা সরাসরি ঐ দেশের ইমিগ্রেশান আইনজীবীদের মাধ্যমে প্রদান করতে অপারগ। এই অতীব গুরুত্বপূর্ণ সেবার যে দৈনতা এতকাল ধরে চলছে সেটাকে নিরসন করার পক্ষেই মূলত তাঁরা একজন ইমিগ্রেশান আবেদনকারী এবং প্রবাসে অবস্থানরত সংশ্লিষ্ট ইমিগ্রেশান আইনজীবীদের মধ্যে একটি সেতু হিসেবে কাজ করে যাবেন, যাতে করে বাংলাদেশের মানুষ বাংলাদেশে বসেই পৃথিবীর বিভিন্ন দেশের ইমিগ্রেশান আইনজীবীদের পরামর্শ ও সেবা সরাসরি গ্রহণ করতে পারেন। 

উল্লেখ্য, ভিশনারি ইমিগ্রেশন সার্ভিস তাঁদের প্রথম অফিস ঢাকাতে করলেও অচিরেই তাঁরা শাখা অফিস দেশের অন্যান্য মহানগরগুলোতে চালু করবেন ।  

ভিশনারি ইমিগ্রেশন সার্ভিসের পরবর্তী সেমিনার অনুষ্ঠিত হবে ইউ এম এ এবং কানাডার ইমিগ্রেশান আইনের ওপরে। যেখানে উক্ত দেশের ইমিগ্রেশান আইনজীবীরা উপস্থিত থাকবেন। উল্লেখিত সেমিনারের বিস্তারিত তথ্য যথাসময়ে প্রকাশ করবে তারা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল