বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আন্দোলনের মুখে পদত্যাগ করলেন নোবিপ্রবি রেজিস্ট্রার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩
আন্দোলনের মুখে পদত্যাগ করলেন নোবিপ্রবি রেজিস্ট্রার

জায়েদুল ইসলাম :


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কর্মকর্তা কর্মচারীদের টানা ৪ দিনের আন্দোলনের প্রেক্ষিতে পদত্যাগ করলেন নোবিপ্রবির রেজিষ্ট্রার মোঃ জসিম উদ্দিন (অতিরক্তি দায়িত্ব)


সোমবার(৬ ই ফেব্রুয়ারী) সকালে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নিকট তিনি তার পদত্যাগ পত্র জমা দেন বলে জানা যায়।


এদিকে আজ চতুর্থ দিনের মত সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নিয়ে পূর্বঘোষিত কর্মসূচী পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। তবে কর্মবিরতীর আওতামুক্ত ছিলো বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা, শ্রেণি পরীক্ষায় সহায়তাকারিরা এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বরতরা।


নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী জানান শুধু মাত্র রেজিষ্ট্রারের পদত্যাগ নয় আমাদের বাকি দাবিগুলোও মেনে নিতে হবে দ্রুত সময়ের মধ্যে।


বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীর সংগঠন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আজকের কর্মসূচীতে বক্তব্য রাখেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক সাইদুর রহমান, উপ-রেজিস্ট্রার তারেক রাশেদ উদ্দিন, সহকারি রেজিস্ট্রার ইবনে ওয়াজেদ ইমনসহ অনান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


উল্লেখ্য তাদের দাবিগুলো ছিলো- ৭২ ঘন্টার মধ্যে বর্তমান রেজিস্টারের (অতিরিক্ত দায়িত্ব) পদ হতে সংশ্লিষ্ট ব্যক্তিকে অব্যাহতি প্রদান; যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে দ্রুত সময়ের মধ্যে অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্টার নিয়োগ; কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান; আগামী ৭ দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তার কর্মচারীদের স্থায়ী করন এবং স্থায়ীকৃতদের পদোন্নতি দেওয়া; আগামী ১ মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং আপগ্রেডেশনসহ টেকনিক্যাল/নন-টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন করা।


সময় জার্নাল/এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল