মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

দুর্নীতি দেশের অন্যতম বড় সমস্যা : রওশন এরশাদ

বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩
দুর্নীতি দেশের অন্যতম বড় সমস্যা : রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক:

দুর্নীতি দেশের অন্যতম বড় সমস্যা উল্লেখ করে সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে সর্বাত্মক লড়াই জরুরি। সন্ত্রাস ও সহিংসতা দেশে একটা বড় ব্যাধি। তিনি বলেন, ‘সংগ্রামে শামিল হতে হবে দলমত নির্বিশেষে সবাইকে, না হলে এগুলো দূর করা যাবে না।

বুধবার (৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।


রওশন এরশাদ বলেন, করোনা পরিস্থিতির পর ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বিষয়ে রাষ্ট্রপতি তার তার ভাষণে যে সব কথা বলেছেন, তা আমাদের জন্য খুবই প্রাসঙ্গিক। এগুলো আমাদের জন্যই নয় সারা বিশ্বের জন্যও প্রাসঙ্গিক। এগুলোকে মোকাবিলা করতে আমাদের সতর্কভাবে প্রস্তুত থাকতে হবে। প্রবৃদ্ধি ৭.৫২ শতাংশে দাঁড়িয়েছে, যা রাষ্ট্রপতি উল্লেখ করেছেন। সামগ্রিক অর্থনৈতিক বিবেচনায় এটা ইতিবাচক। 

রওশন এরশাদ বলেন, রাষ্ট্রপতি জানিয়েছেন, মাথাপিছু জাতীয় আয় পূর্ববর্তী অর্থ-বছর থেকে ২৩৩ মার্কিন ডলার বৃদ্ধি পেয়ে ২৮২৪ মার্কিন ডলারে দাঁড়িয়েছে। কিন্তু অর্থনৈতিক উন্নয়নে জিডিপি কতটা কার্যকর তা নিয়ে ইদানিং প্রশ্ন উঠেছে। শুধু জিডিপি প্রবৃদ্ধি বাড়লেই দেশে উন্নয়নের জোয়ার বইবে তা বলা যাবে না। সাধারণ মানুষের জীবন মানে কতটুকু উন্নতি হয়েছে তা দেখতে হবে। প্রবৃদ্ধি বিতর্কে না গিয়ে সরকারের উচিত হবে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানের দিকে বেশি গুরুত্ব দেওয়া। তাহলে বৈষম্য কমবে সাধারণ জনগণ উপকৃত হবে। 


/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল