শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নরসিংদী সময় টিভির বার্তা প্রধানকে পুলিশী হয়রানির প্রতিবাদে মানববন্ধন

শুক্রবার, ফেব্রুয়ারী ১০, ২০২৩
নরসিংদী সময় টিভির বার্তা প্রধানকে পুলিশী হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: 

সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশী হয়রানির প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে নরসিংদী সরকারি কলেজের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে নরসিংদী জেলায় কর্মরত সাংবাদিক, সংস্কৃতিকর্মী, বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মী ও সচেতন মহল অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, রংপুরে দায়ের করা হয়রানিমূলক মামলায় রাজধানীর বিভিন্ন থানা থেকে মুজতবা দানিশকে যেভাবে হয়রানি করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়। এর ফলে সাংবাদিক ও পুলিশের মধ্যে এক ধরণের অবিশ্বাসের পরিস্থিতি তৈরি হবে।

ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকরা আরও বলেন, রাষ্ট্রের স্পর্শকাতর বিষয়ের সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন করা হলেও, তার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছেন সাংবাদিকরা। 

সাংবাদিকদের বিরদ্ধে এ ধরণের হয়রানিমূলক তৎপরতা বন্ধের পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে থাকা সাংবাদিক নিবর্তনের ধারাগুলো বাতিলের জোর দাবি জানানো হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট  ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন’ শিরোনামে সময় টিভিতে খবর প্রকাশিত হয়। 

পরে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে সময় টেলিভিশনের বার্তাপ্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরদ্ধে মামলা করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল