বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হিলি স্থলবন্দর থেকে পালিয়ে যাওয়া ভুট্টাসহ ট্রাক উদ্ধার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৪, ২০২৩
হিলি স্থলবন্দর থেকে পালিয়ে যাওয়া ভুট্টাসহ ট্রাক উদ্ধার

মুরাদ ইমাম কবির, হিলি প্রতিনিধি:

দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ভূট্টা বোঝায় করে পালিয়ে যাওয়া একটি ট্রাক সহ মালামাল উদ্ধার করেছে হাকিমপুর থানা পুলিশ। এঘটনায় জড়িত থাকার অভিযোগ ওই ট্রাকের চালক, মালিক, ও এক ক্রেতাকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমজানি সর্দার পাড়া গ্রামের মৃত আহম্মেদ মন্ডলের ছেলে ট্রাক চালক আনিছার মন্ডল, ট্রাকের মালিক বগুড়ার শিবগঞ্জ উপজেলার লস্করপুর গ্রামের মৃত আবু তালেবের ছেলে ট্রাক চালক আল ইমরান ওরফে বাবলু এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদা বাজারের ভূট্টা ব্যবসায়ী সাইফুল ইসলাম।

গতকাল সোমবার রাতে বগুড়ার শিবগঞ্জ ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ট্রাকে বোঝায় করা ১৫ হাজার ৫২০ কেজি ভূট্টার মধ্যে ৭ হাজার ৮৬০ কেজি ভূট্টা সহ গয়েব হওয়া ঢাকা মেট্্েরা ২৪-৫২৪১ নাম্বর ট্রাকটি উদ্ধার করা হয়।

হাকিমপুর থানা অফিসার এন-চার্জ আবু সায়েম মিয়া জানান, গত ২৫ জানুয়ারী মোজাম্মেল হোসেন নামের এক ব্যবসায়ী হিলি স্থলবন্দর থেকে ১৫ মেট্রিক টন ভূট্টা কিনে তা ঢাকা মেট্্েরা ২৪-৫২৪১ নাম্বরের একটি ট্রাকে বোঝায় করে সাভারের উদ্যেশে পাঠায়। ভূট্টা বোঝায় ট্রাকটি গন্তব্যে না গিয়ে মালামাল নিয়ে পালিয়ে যায়।

এমন অভিযোগের ভিত্ত্বিতে হাকিমপুর থানা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল বগুড়ার শিবগঞ্জ ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ট্রাকের মালিক আল ইমরান ওরফে বাবুল ও ট্রাক চালক অনিছার রহমানকে আটক করে।

পরে আটককৃতদের স্বিকারক্তি মোতাবেক গোবিন্দগঞ্জের বাগদা এলাকা থেকে ভূট্টাসহ ট্রাকটি উদ্ধার করা হয়। এঘটনায় চোরাই মালামাল কেনার অভিযোগে ভূট্টা ব্যবসায়ী সাইফুল ইসলামকেও আটক করা হয়। আটকৃতদের বিরুদ্ধে থানায় মামলা দয়ের করা হয়েছে। বাঁকি মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

পুলিশ জানায় এসব প্রতারকরা ট্রাক চালকের ছদ্মবেশে ট্রাকের নাম্বার প্লেট বদলিয়ে বিভিন্ন বন্দর এলকা থেকে মালামাল পরিবহনের নামে ট্রাকে পণ্য বোঝায় করে গন্তব্যে না গিয়ে মালামাল নিয়ে পালিয়ে যায়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল