শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রায়পুরায় উপজেলা পরিষদ ও ইউপি‘র উপনির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রোববার, ফেব্রুয়ারী ১৯, ২০২৩
রায়পুরায় উপজেলা পরিষদ ও ইউপি‘র উপনির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ উপনির্বাচন ও মির্জারচর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি)। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক লায়লা কানিজ লাকি, স্বতন্ত্র প্রার্থী মো: পনির হোসেন, মো: সোলায়মান খন্দকার (সোনা মিয়া), মোহাম্মদ কবির হোসেন, মো শাহ আলম ও মো: মোক্তার হোসেন।অপরদিকে মির্জারচর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে একক প্রার্থী হলেন, সন্ত্রাসীদের গুলিতে নিহত চেয়ারম্যান জাফর ইকবাল চৌধুরী মানিকের স্ত্রী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা: মাহফুজা আক্তার। আর প্রার্থী না থাকায় তিনিই বিনা প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র জমার শেষ সময় ছিলো রোববার ১৯ ফেব্ধসঢ়;রয়ারী, যাচাই বাছাই ২০ ফেব্ধসঢ়;রয়ারী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্ধসঢ়;রয়ারি এবং ১৬ মার্চ বৃহস্পতিবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অপরদিকে আগামী ১৩ মার্চ মির্জারচর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে ভোট
গ্রহণের দিন ছিল।

উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮ হাজার ৭৬ জন, কেন্দ্র সংখ্যা ১৬১টি, ভোট কক্ষ ৯৯৩ টি ও মির্জারচর ইউনিয়ন পরিষদে মোট ভোটার ৭ হাজার ২৩২ জন।

রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারল ইসলাম বলেন, উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ আরো পাঁচ স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। শেষ দিনে মির্জারচর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে নৌকার প্রার্থী ছাড়া আর কোন মনোনয়নপত্র জমা পড়েনি। সে হিসাবে তিনিই একক প্রার্থী।

তিনি আরো বলেন, উপজেলা পরিষদ উপনির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামীকাল সোমবার।

জানা গেছে, মির্জাচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও একই ইউনিয়ন যুবলীগ সভাপতি জাফর ইকবাল মানিক গত বছরের ৩ ডিসেম্বর সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। একই মাসে ১৩ তারিখে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক। পরে পদ দুটি শূন্য ঘোষণা করা হয়। গত ২৩ ফেব্ধসঢ়;রয়ারি উপজেলা পরিষদ ও মির্জারচর ইউনিয়ন পরিষদ উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নরসিংদী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল