বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ফুটবলের ‘অস্কার’-এ মনোনয়ন পেলেন মেসি

বুধবার, ফেব্রুয়ারী ২২, ২০২৩
ফুটবলের ‘অস্কার’-এ মনোনয়ন পেলেন মেসি

স্পোর্টস ডেস্ক:


এবার রেকর্ড সপ্তমবারের মতো ফুটবলের ‘অস্কার’-এ মনোনয়ন পেয়েছেন মেসিখেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় অবদানের ভিত্তিতে মোট ছয়টি ক্যাটাগরিতে দেওয়া হয় মর্যাদাপূর্ণ ‘লরিয়াস ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড’। কেবল মেসিই নন, বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও এ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে। 


লরিয়াসডটকম জানিয়েছে, একই সঙ্গে পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেও রয়েছেন বিশ্বকাপজয়ী মেসির সঙ্গে পুরস্কার জেতার দৌড়ে। এ ছাড়া রয়েছেন মোটর রেসিং কিংবদন্তি ম্যাক্স ভারস্ট্যাপেন, অ্যাথলেটিকসে মোন্ডো ডুপলেন্টিস, টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল এবং বাস্কেটবলের স্টিফেন কারি। পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বছর শেষে এই বিশেষ সম্মাননা দেওয়া হয়।


দলীয়ভাবে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে— চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর্জেন্টিনার সঙ্গে চলছে তাদের পুরস্কার দখলের লড়াই। এ ছাড়া ইংল্যান্ড নারী ফুটবল দল, ফ্রান্স রাগবি দল, ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের গোল্ডেন স্টেট ওয়ারিয়রস, ফর্মুলা ওয়ানের রেড বুল রেসিং-তারাও পেয়েছে মনোনয়ন।


মাস তিনেক আগে শেষ হওয়া কাতার বিশ্বকাপে অনন্য সব রেকর্ড গড়েছেন মেসি। এই আর্জেন্টাইন অধিনায়ক একমাত্র ফুটবলার হিসেবে এক বিশ্বকাপে গ্রুপপর্ব, শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালে গোল করার রেকর্ড গড়েন। জিতেছেন ২০২২ বিশ্বকাপের গোল্ডেন বল। যার ফলে একমাত্র ফুটবলার হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বলের পুরস্কার জিতলেন আর্জেন্টাইন এ ফরোয়ার্ড।বর্তমানে তিনি পিএসজির হয়েও দারুণ ফর্মে রয়েছেন। প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) জার্সিতে ১৯ ম্যাচে ১২ গোল ও ১৪ গোলে অ্যাসিস্ট করেছেন মেসি।



সময় জার্নাল / এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল