শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জন্মনিবন্ধনে জালিয়াতি: দুই কর্মকর্তার বিরুদ্ধে অ্যাকশন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২৩
জন্মনিবন্ধনে জালিয়াতি: দুই কর্মকর্তার বিরুদ্ধে অ্যাকশন

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নাগরিকদের জন্মনিবন্ধনের ক্ষেত্রে জালিয়াতির অভিযোগে এক কর্মকর্তাকে চাকরিচ্যুত করা ছাড়াও আরও একজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এই তথ্য নিশ্চিত করছেন।

মকবুল হোসাইন বলেন, প্রতারণার আশ্রয় নিয়ে জন্মনিবন্ধনে জালিয়াতির কারণে ডিএনসিসির একজনকে চাকরিচ্যুত করা হয়েছে। একই অপরাধে অপর একজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম তাদের এই শাস্তির আওতায় আনেন।

ডিএনসিসি সূত্রে জানা যায়, সিটি করপোরেশন থেকে জালিয়াতির মাধ্যমে বিদেশি নাগরিককে জন্মনিবন্ধন প্রদান করা হয়। এই অপরাধে চাকরিচ্যুত হওয়া কর্মকর্তার নাম মাফরুজা সুলতানা। সর্বশেষ তিনি ডিএনসিসির অঞ্চল-৫ এর স্বাস্থ্য শাখার জন্ম-মৃত্যু রেজিস্ট্রেশন সহকারী হিসেবে কর্মরত ছিলেন। তবে অঞ্চল-৩ ও ৯ (অতিরিক্ত দায়িত্ব) দায়িত্ব পালনকালে তিনি উজবেকিস্তানে জন্মগ্রহণকারী রাশিয়ান বংশোদ্ভূত পিতা-মাতার ঔরসজাত সন্তান এলিনা তৌহিদের জন্মনিবন্ধন অবৈধভাবে প্রদান করেন।

এছাড়াও তাঁর বিরুদ্ধে স্বাক্ষর জাল করে বিভিন্ন সময় জন্মনিবন্ধন প্রদানসহ যারা আইনগতভাবে জন্মনিবন্ধন সনদ পাওয়ার যোগ্য নয়, তাদেরও জন্মনিবন্ধন সনদ প্রদানের অভিযোগ রয়েছে।

এদিকে, সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তার নাম আজিজুন নেছা। তিনি ডিএনসিসির অঞ্চল-৩ এবং ৯ এর (অতিরিক্ত দায়িত্ব) স্বাস্থ্য শাখার সহকারী স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল