শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বোমা হামলার হুমকি

শুক্রবার, ফেব্রুয়ারী ২৪, ২০২৩
জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বোমা হামলার হুমকি

নিজস্ব প্রতিনিধি:

অমর একুশে বইমেলা ও বাংলাদেশ পুলিশ সদর দফতরে বোমা হামলার হুমকি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। হামলার হুমকি পাওয়ার পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহবাগ থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ।

তিনি বলেন, হামলার হুমকির দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বরাবর একটি উড়ো চিঠি আসে। জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের নামে চিঠিটি আসে।

এ সংক্রান্ত বিষয়ে বাংলা একাডেমির পক্ষ থেকে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে। জিডির সূত্র ধরে এ বিষয়টি তদন্ত করার জন্য ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিটিটিসি) বলা হয়েছে। তারা এ বিষয়ে তদন্ত করবে।

চিঠিতে হুমকি দিয়ে কী লেখা আছে জানতে চাইলে মো. শহীদুল্লাহ বলেন, চিঠিতে বলা হয়— বাংলা একাডেমি সংশ্লিষ্টদের ওপর ও বইমেলায় বোমা হামলা করা হবে। যাত্রাবাড়ীর বিভিন্ন হোটেলে দেহব্যবসা হয়, অথচ এ বিষয়ে পুলিশ কেন প্রতিবাদ করে না? সে কারণে পুলিশ সদর দফতরে হামলা করে পুলিশ হত্যা করা হবে।

এদিকে শাহবাগ থানার সাধারণ ডায়েরিতে বলা হয়, বৃহস্পতিবার বেলা ১১টায় মাওলানা মো. সাইফুল ইসলামের সই করা বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল