শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বিএনপির বিশাল পদযাত্রা অনুষ্ঠিত

শনিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২৩
দিনাজপুরে বিএনপির বিশাল পদযাত্রা অনুষ্ঠিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। চাল, ডাল তেল লবন আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও সার ডিজেলসহ কৃষি উপকরণের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গনতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, তত্বাযধায়ক সরকারের অধীনে নির্বাচন  ও বেগম জিয়া ও গ্রেফতার নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে বিএনপির এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। 

শনিবার (২৫ ফেব্রুয়ারী-২০২৩) জেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ডাঃ এজেডএম জাহিদ হোসেন।

সংক্ষিপ্ত বক্তব্যে ডাঃ জাহিদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ আজ দিশেহারা। বিএনপির লক্ষ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে তাদেরকে জেলে আটকে রাখা হয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কোনো বিকল্প নেই। তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে। গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় করা হবে। তিনি বিএনপি'র প্রতিটি নেতাকর্মীকে আগামী দিনের সকল আন্দোলন-সংগ্রামর সক্রিয় অংশগ্রহণের আহবান জানান।

জেলা বিএনপির সভাপতি এডভোকেট  মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম। জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি'র সঞ্চালনায় জেলা সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেন, সহ-সভাপতি আলহ্জ্ব মাহবুব আহম্মেদ, খালেকুজ্জামান বাবু, মোজাহারুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক মুরাদ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিসুর রহমান বাদশা, আমিনুল ইসলাম মুন্নাসহ জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভা হতে আগত বিএনপি ও বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মাহফুজুল রহমান খান বিপুল, ফোরাম নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাকসহ আইনজীবী ফোরামের নেতাকর্মীরা পদযাত্রায় অংশগ্রহণ করেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল