শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন: বিএনপি-জামায়াত ১৩, আ. লীগ ৪ পদে বিজয়ী

রোববার, ফেব্রুয়ারী ২৬, ২০২৩
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন: বিএনপি-জামায়াত ১৩, আ. লীগ ৪ পদে বিজয়ী

গোলাম আজম খান, কক্সবাজার:

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত ‘আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেল ১৩ টি পদে বিজয় লাভ করেন। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত ‘আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ’ এর সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ৪ জন নির্বাচিত হন।

বিএনপি-জামায়াত সমর্থিত ‘আইনজীবী ঐক্য পরিষদ’মনোনীত অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪ সভাপতি এবং সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মুহাম্মদ বাকের ভোট গননা শেষে শনিবার ২৫ ফেব্রুয়ারী রাতে এ ফলাফল ঘোষণা করেন।

জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সিনিয়র সহ সভাপতি পদে অ্যাডভোকেট কাসেম আলী, সহ সভাপতি পদে অ্যাডভোকেট নাজিম উদ্দিন, সহ সাধারণ (হিসাব) পদে অ্যাডভোকেট মোঃ মাহবুবুল আলম টিপু, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ শাহিন নির্বাচিত হয়েছেন। একই প্যানেল থেকে জ্যেষ্ঠ আইনজীবীদের সদস্য কোটায় অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ-১, অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার এবং নবীন আইনজীবীদের সদস্য কোটায় অ্যাডভোকেট শওকত ওসমান, অ্যাডভোকেট এম.এম. ইমরুল শরীফ নির্বাচিত হয়েছেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে অ্যাডভোকেট নুরুল ইসলাম সায়েম নির্বাচিত হয়েছেন। একই প্যানেল থেকে জ্যেষ্ঠ আইনজীবীদের সদস্য কোটায় অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক-১, অ্যাডভোকেট কফিল উদ্দীন চৌধুরী এবং নবীন আইনজীবীদের সদস্য কোটায় অ্যাডভোকেট মীর কায়েস উদ্দিন নির্বাচিত হয়েছেন।

কক্সবাজার জেলায় পেশাজীবীদের সর্ববৃহৎ প্রতিষ্ঠান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শনিবার ২৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে এবার মোট ৮৫৪ জন ভোটারের মধ্যে ভোট কাস্ট হয়েছে ৭৮৬ টি। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৭৮২ জনের মধ্যে ৭১৮ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ২ জন নির্বাচন কমিশনার সহ ৭২ জনের মধ্যে ৬৮ জন ভোট দিয়েছেন। ২৫ ফেব্রুয়ারী শনিবার পৃথক এই ২ টি ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল