শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

স্মার্ট বাংলাদেশ গড়তে এবং কৃষকদের উন্নয়নে সরকার কাজ করছে: মতিয়া চৌধুরী

সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গড়তে এবং কৃষকদের উন্নয়নে সরকার কাজ করছে: মতিয়া চৌধুরী

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। সরকার স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রীর অক্লান্ত চেষ্টায় স্মার্ট কৃষক তৈরি এবং তাদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

সোমবার (২৭ শে ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদরের ডাঃ কাজী আবু ইউসুফ স্টেডিয়াম মাঠে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কৃষকদের সমন্বয়ে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস  পরশ এর সভাপতিত্বে এবং বাংলাদেশ  আওয়ামী যুবলীগের  সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেগম মতিয়া চৌধুরী এমপি আরও বলেন, স্মার্ট বাংলাদেশের শ্লোগান এখন সবার মুখে মুখে।  মাননীয় প্রধানমন্ত্রী আজ নানা উন্নয়নমূলক কমৃসূচী হাতে নিচ্ছেন। আজ বাংলাদেশ সাবমেরিন এবং স্যাটেলাইট যুগে প্রবেশ করেছে। এখন বাংলাদেশ এমনভাবে এগিয়েছে যে,আজকের তরুন-তরুনীরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখে এবং ধারনা রাখে। তিনি বিশ্বব্যাপী খাদ্য ঘাটতি দূর করতে কৃষকদের উন্নয়নে কাজ করার আহবান জানান। তিনি বিগত সরকারের সমালোচনা করে বলেন, বিএনপি-জামাত জোট নৈরাজ্য তৈরি করে। তারা আবার নৈরাজ্য তৈরিতে পথযাত্রার নামে সন্ত্রাস সৃষ্টি করছে । তিনি আগত যুবলীগের কর্মীদের তাদের নৈরাজ্য রূখতে ঐক্যবদ্ব হওয়ার পরামর্শ দেন এবং আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়তে যুবলীগের কর্মীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত বঙ্গবন্ধু গবেষক সুভাষ সিংহ রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ফরিদপুর -৪ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মজিবুর রহমান চৌধুরী নিক্সন (এমপি) ,সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। 

সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ সর্বক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন-অগ্রযাত্রায় ধাবিত হচ্ছে। আমরা তার নির্দেশনা বাস্তবায়নে কৃষক সহ সকলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক   আবু মনির মোহাম্মদ শহিদুল হক চৌধুরী রাসেল।

 অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক  সুব্রত পাল, কৃষি ও সমবায় সম্পাদক  হেমায়েত উদ্দিন মোল্লা,সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মোস্তাাফিজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-অর্থ সম্পাদক শরিফুল ইসলাম দুর্জয় প্রমূখ। এ সময় আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান,এ্যাপোলো নওরোজ প্রমুখ। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল