শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ, স্বামীকে প্রধান আসামি করে মামলা

বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩
কিশোরগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ, স্বামীকে প্রধান আসামি করে মামলা

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর কিশোরগঞ্জে ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে লিজামনি আক্তার (১৯) নামের এক গৃহবধূকে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে। 

নির্যাতনের শিকার ওই ভুক্তভোগী গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় বুধবার (১মার্চ) রাতে গৃহবধু তার স্বামী  গোলাম  মোস্তফাকে প্রধান আসামী করে শশুর অহেদ আলী,শাশুড়ি কারীমা  বেগম,ননদ লাইজু  বেগমসহ পাঁচজনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। লিজামনি উপজেলার পুটিমারী ইউনিয়নের দক্ষিণ ভেড়ভেড়ী ধাপের ডাঙ্গা গ্রামের রশিদুল ইসলামের মেয়ে। 

অভিযোগে জানা যায়, গত ১ বছর আগে নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়াল পুকুর বালা পাড়া গ্রামের অহেদ আলীর ছেলে গোলাম মোস্তফার (২৭) সাথে পারিবারিকভাবে লিজামনির বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের সুখের জন্য তার পরিবার নগদ ৭ লাখ টাকা  যৌতুক হিসেবে জামাইকে  দেন। বিয়ের কিছুদিন ঘর সংসার করতে না করতে আবারো ৫ লাখ টাকা যৌতুকের দাবি করে সময় অসময়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালায়। অভাবগ্রস্ত পিতার পক্ষে যৌতুকের এত টাকার দাবি মেটাতে না পারায় গত ৩ মাস আগে স্বামীসহ শশুর বাড়ীর লোকজন তাকে মারপিট করে বাড়ী  থেকে  বের করে  দেয়। দীর্ঘদিন তার কোন খোঁজ খবর না  নেওয়া স্বামীর ঘর সংসার করার আশায় গত বুধবার (১মার্চ) স্বামীর বাড়ীতে ওঠেন। এসময় আবারও ৫ লাখ টাকা  যৌতুক দাবি করে বেদম মারপিট করে গুরুতর আহত করে বাড়ি থেকে বের করে দেয়। খবর পেয়ে তার পিতা ঘটনাস্থলে যায়। এক পর্যায়ে বিষয়টি গ্রাম্য সালিশের মাধ্যমে সমাধানের  চেষ্টা চালায়। এতে স্বামী গোলাম মোস্তফার পরিবার ক্ষিপ্ত হয়ে লিজামণিকে মারধর করে আহত করে। ঘটনাস্থল থেকে এলাকাবাসী তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

ভুক্তভোগী লিজামনি অভিযোগে জানান,স্বামী একজন ভন্ড ও প্রতারক। প্রথম স্ত্রীর কথা গোপন করে প্রতারণার আশ্রয় নিয়ে আরও ৩টি বিয়ে করেছে গোলাম মোস্তফা। প্রতারক,যৌতুক লোভী,পাষন্ড স্বামী ও শশুর বাড়ির লোকজনের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি । 

কিশোরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)এস এম শরীফ অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা  গ্রহণ করা হবে।


এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল