শনিবার, ২০ এপ্রিল ২০২৪

র‌্যাব মানবাধিকার সমুন্নত রেখে দেশের নিরাপত্তায় কাজ করছে: মহাপরিচালক

বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩
র‌্যাব মানবাধিকার সমুন্নত রেখে দেশের নিরাপত্তায় কাজ করছে: মহাপরিচালক

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি:

র‌্যাপিড একশন ব্যাটালিয়নের র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, আমেরিকা আমাদের কিছু কর্মকাণ্ড নিয়ে প্রশ্নবোধক চিহ্ন তুলেছিল। তারা যে সমস্ত বিষয় জানতে চেয়েছে আমরা যথাযথভাবে সমস্ত প্রশ্নের জবাব দিয়েছি প্রয়োজনীয় কাগজপত্র সহ। সেটা তারা পর্যালোচনা করছে। আর আমি দায়িত্ব নেওয়ার পর থেকে র্যাব মানবাধিকার সমুন্নত রেখে এই দেশের নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

এম খুরশীদ হোসেন বলেন, জঙ্গিবাদ মূলত শুরু হয়েছিলো ২০০৫ সালে জোট সরকারের আমলে। আত্রাই-নওগাঁ থেকে বাংলা ভাই, সিদ্দিকুর রহমান সহ অনেক জঙ্গি নির্মূল করেছে শুধুমাত্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয়। জঙ্গিবাদ ও মাদক নির্মূল হয়েছে সামাজিক আন্দোলনের মাধ্যমে। আর গণমাধ্যম কর্মীদের আমি র্যাবের একটি অংশ মনে করি। কারণ সেই সময় সামাজিক আন্দোলন সাংবাদিকদের অনেক বড় ভূমিকা ছিল।

তিনি আরও বলেন, পূর্বে দেশে জঙ্গিবাদের যে  অবস্থা হয়েছিল সেট র‌্যাবই নির্মূল করেছে। সর্বশেষ পার্বত্য অঞ্চলে যে অবস্থা হয়েছিল যেটা কোন অবস্থাতেই র‌্যাব ছাড়া অন্য কেউ পারত কিনা আমার সন্দেহ আছে। সেনাবাহিনীর সহযোগিতায় আমরা সেটাও নির্মূল করতে সক্ষম হয়েছি। আর কাজ করতে গেলে ভুল ত্রুটি হতেই পারে। কিন্তু দেখার বিষয় পার্সেন্টেজ। 

এরআগে র্য্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন গ্রেড ১ পদে পদোন্নতি পাওয়ায় জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এসময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল মোঃ কামরুল হাসান, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খায়রুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর আওয়ামী সভাপতি শেখ সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ ওয়ালিদুর রহমান হীরা, ধানমন্ডি মহিলা আওয়ামী লীগের সভাপতি শেখ মিলি সহ র্য্যাব সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল