বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জ উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনার শুভ

সোমবার, মার্চ ৬, ২০২৩
কিশোরগঞ্জ উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনার শুভ

খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি :

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ রাজিব আদর্শ পাড়াকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনার মাধ্যমে কিশোরগঞ্জ উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা গড়ার শুভ সুচনা করেছে উপজেলা প্রশাসন ও সদর ইউনিয়ন পরিষদ। সোমবার সকালে সদর ইউনিয়নের দক্ষিণ রাজিব আদর্শ গ্রাম (রাজিব পল্লী শ্রী) আলতানুর মেম্বারের বাড়ীর সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন ও সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপির সহযোগীতায় এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অপারেশন এন্ড প্রোগ্রাম কোয়ালিটি সিনিয়র ডিরেক্টর (এসডিও) চন্দন জেড গোমেজ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের শিশুদের জন্য সুরক্ষা বিষয়ক ডিপুটি ডিরেক্টর নিশাত সুলতানা,ফিল্ড অপারেশন সিআরবি ক্লাষ্টার রাজু উইলিয়াম রোজারিও,ডিপুটি ডিরেক্টর এ্যাডভোকেসী এন্ড সোস্যাল একাউন্টিবিলিটি ইশরাত শারমিন আকন্দ,কিশোরগঞ্জ থানার ওসি তদন্ত এস এম শরীফ,উপজেলা সমাজ সেবা অফিসার জাকির হোসেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ টি এম নূরুল আমিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু শফি মাহমুদ,ওয়ার্ল্ডস ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এপি ম্যানেজার পিকিং চাম্বুগং ও কিশোরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসেন শহীদ সোহরাওয়ার্দী গ্রেনেট বাবু।


অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রোগ্রাম অফিসার সানজিদা আনসারী। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত ইমাম,নিকাহ রেজিষ্টার,ইউপি সদস্য ও গ্রাম পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন- আপনারা সচেতন হলে বাল্য বিবাহ বন্ধ হতে বাধ্য হবে। অপরদিকে উপস্থিত সাধারণ মানুষকে বলেন,যারা বাল্য বিবাহের সাথে জড়িত থাকবে তাদের বাড়ীর বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দেয়া হবে,বয়স্ক ভাতা,বিধবা ভাতা,ভিজিডিসহ সকল সুবিধা থেকে নাম বাতিল করা হবে। যারা বাল্য বিবাহের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। সভাপতির বক্তব্যের পূর্বে উপজেলা প্রশাসন,গ্রাম উন্নয়ন কমিটি ও ওয়ার্ল্ড ভিশনের মধ্যে এক চুক্তিপত্র স্বাক্ষর ও হস্তান্তর করা হয়। পরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র শিশু ফোরামের সদস্যদের অভিনীত একটি নাটিকা প্রদর্শনের মাধ্যমে দিনের কার্যসূচীর সমাপ্তি ঘটে।


সময় জার্নাল/এসএম




Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল