শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দুই দিনের ছুটিতে বুড়িমারী স্থলবন্দর

মঙ্গলবার, মার্চ ৭, ২০২৩
দুই দিনের ছুটিতে বুড়িমারী স্থলবন্দর

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

সনাতন ধর্মালম্বী হিন্দুদের দোলপূর্ণিমা ও হোলি উৎসব এবং মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে দুই দিনের ছুটিতে রয়েছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর।

মঙ্গলবার(৭ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ।

স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, সনাতন ধর্মালম্বী হিন্দুদের দোলপূর্ণিমা ও হোলি উৎসব উপলক্ষে মঙ্গলবার(৭ মার্চ) ভারতে সরকারী ছুটি। পরদিন বুধবার (৮ মার্চ) মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষ্যে বাংলাদেশে সরকারী ছুটি। ফলে মঙ্গলবার ও বুধবার দুই দিনের ছুটির জন্য উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উভয় দেশের বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীরা দুই দিনের ছুটির জন্য পত্র বিনিময় করে। ফলে মঙ্গলবার ও বুধবার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, উভয় দেশের ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে দোলপূর্ণিমা ও হোলি উৎসব এবং মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে মঙ্গলবার ও বুধবার স্থলবন্দরের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। এ নিয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও কাস্টমস কর্তৃপক্ষের মাঝে পত্র বিনিময় করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) যথারীতি স্বলবন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মুর হাসান কবির  বলেন, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, উভয় দেশের ব্যবসায়ীরা দুই দিনের ছুটির বিষয়ে পত্র পাঠিয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল