শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঝুঁকিপূর্ণ হয়ে গেছে ভবন, যথেষ্ট প্রস্তুতি নিয়ে পরবর্তী কার্যক্রম: স্বরাষ্ট্রমন্ত্রী

বুধবার, মার্চ ৮, ২০২৩
ঝুঁকিপূর্ণ হয়ে গেছে ভবন, যথেষ্ট প্রস্তুতি নিয়ে পরবর্তী কার্যক্রম: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :


বুধবার (৮ মার্চ) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালঅ তিনি সাংবাদিকদের বলেন রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ৭তলা ভবনটি ঝুঁকিপূর্ণ ইমারতে পরিণত হয়েছে ।ভবনের বেসমেন্ট এবং নিচতলা যথেষ্ট পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই যথেষ্ট প্রিপারেশন (প্রস্তুতি) নিয়ে পরবর্তী কার্যক্রম করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা পরীক্ষা-নিরীক্ষা করছি। পরীক্ষা-নিরীক্ষা করে বিস্ফোরণের মূল কারণ জানা যাবে। আজ দ্বিতীয় দিনের মতো ভবনে উদ্ধার অভিযান চলছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছে পুলিশ, আর্মি ও রাজউকের বিশেষজ্ঞরা।

এ সময় তিনি ভবন নির্মাণের ক্ষেত্রে সব ধরনের নিয়ম মানতে এবং ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেওয়ার জন্য জনসাধারণের উদ্দেশে আহ্বান জানান।মঙ্গলবার বিকেলে গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে ৭ তলা ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা মেডিক্যালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ১৭ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। আহত হয়েছেন শতাধিক।


নিহতদের মধ্যে ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢামেক হাসপাতালে বর্তমানে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন আহত আরও ১০ জন।


সময় জার্নাল/এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল