বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নরসিংদীতে দলমত নির্বিশেষে নৌকায় ভোট দেয়ার আহ্বান

শনিবার, মার্চ ১১, ২০২৩
নরসিংদীতে দলমত নির্বিশেষে নৌকায় ভোট দেয়ার আহ্বান

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: 

নরসিংদী সদর উপজেলায় নূরালাপুর ও মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ই মার্চ। এই দুটি ইউপি নির্বাচনে দলমত নির্বিশেষে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন নরসিংদী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। ইউনিযন দুটিতে নৌকার প্রতিপক্ষ হিসেবে চেয়ারম্যান পদে রযেেছন একাধিক প্রার্থী।

এই নির্বাচনে নূরালাপুর ইউপিতে আওয়ামী লীগ মনোনীন নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান নূরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া। অপরদিকে মহিষাশুড়া ইউপিতে পুনরায় আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন ডা. এনামুল হক শাহীন।

তাদের সমর্থনে বিভিন্ন উঠান বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। এতে ঐক্যবদ্ধ হয়ে অংশ নিচ্ছেন জেলা আওয়ামী লীগ সহ দলীয় নেতৃবৃন্দরা। এছাড়া অন্যান্য চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকরা গ্রামে গ্রামে গিয়ে চালাচ্ছেন প্রচার-প্রচারণা, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

সরেজমিনে গিয়ে নূরালাপুর ইউনিয়ন এর আলগী তারনী ভূইয়া বাড়ী সংলগ্ন দেখা যায়, আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থী মো. জাকারিয়ার নৌকা প্রতীকের সমর্থন ও বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক চলছে। বিভিন্ন ওয়ার্ড থেকে নারী-পুরষ সমর্থকদের জনস্রোতে পরিণত হযে মিছিল ও স্লোগানে মুখরিত বৈঠক প্রাঙ্গন।

এই বৈঠকে নূরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ছানাউল্লাহ মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি. এম তালেব হোসেন। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সাম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরল। বিশেষে অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জ: আলহাজ্ব শওকত আলী, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু, মাধবদী শহর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও শেখেরচর বাবুর হাট বাজার বণিক সমিতির সাধারণ সাম্পাদক মোঃ মনিরজ্জামান মনির।

এই বৈঠকে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ আনোয়ার হোসেন (কমিশনার), জেলা কৃষক লীগের সাধারণ সাম্পাদক ও নরসিংদী আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট নজরল ইসলাম রিপন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সাম্পাদক মোসা. জাহানাজ পারভিন, মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাহবুবুল হাসান, চরদিগলদী ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন শাহীন, কাঠাঁলিয়া ইউপি চেয়ারম্যান এবাদুল্লাহ প্রমূখ।

নূরালাপুর ইউপিতে নৌকা নিয়ে বিজয়ী বর্তামান চেয়ারম্যান খাদেমুল ইসলাম ফয়সাল পুনরায় আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। খাদেমুল ইসলাম ফয়সাল নৌকার বিরোধিতা করায আওযামী লীগ থেকে বহিষ্কারের ঘোষণা দিযেেছন মাধবদী থানা আওযামী লীগের আহ্বাযক সিরাজুল ইসলাম মোল্লা।

এই উঠান বৈঠকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জাকারিয়া তার বক্তব্যে নির্বাচনি ইশতেহার ঘোষণা দিযে বলেন, নূরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরিবর্তণের স্বার্থে, আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওযামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনিত করেছেন। আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করলে, আমি ইউনিয়নবাসীর খাদেম হয়ে থাকবো। এছাড়া কোন স্বাক্ষরে নেব না ফি। রাস্তা ঘাট, মসজিদ-মাদ্রাসা-স্কুল, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, থেকে শুর করে আমার ইউনিয়ন পরিষদের সকল বরাদ্দ জনগণের স্বার্থে কাজে লাগাবো।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল