শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাবির ছাত্রী হলে ঢুকে হয়রানির ঘটনার পর পদত্যাগ করলেন হল প্রভোস্ট

সোমবার, মার্চ ১৩, ২০২৩
জাবির ছাত্রী হলে ঢুকে হয়রানির ঘটনার পর পদত্যাগ করলেন হল প্রভোস্ট

সৌরভ শুভ, জাবি প্রতিনিধি :


এক সপ্তাহের ব্যবধানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের তিনটি আবাসিক হলে ঢুকে দফায় দফায় ‘চুরির চেষ্টা’, ‘জানালা ভাঙচুর’ ও ছাত্রীদের অকথ্য ভাষায় গালাগাল করেছে অজ্ঞাত ব্যক্তি। বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল, খালেদা জিয়া হল এবং সুফিয়া কামাল হলে ঘটে এ ঘটনা। ফলে নিরাপদ হলের দাবিতে গতকাল রাতে মিছিল করে ছাত্রীরা।


এ ঘটনায় বেগম সুফিয়া কামাল হলের প্রভোস্ট ও ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক ড. মো. মোতাহার হোসেন প্রভোস্টের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। হলের নতুন প্রভোস্ট হয়েছেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি'র অধ্যাপক কে এম আককাছ আলী। সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেগম সুফিয়া কামাল হলের প্রভোস্ট ও আইবিএ-জেইউ'র অধ্যাপক ড. মো. মোতাহার হোসেনের প্রভোস্টের দায়িত্ব থেকে পদত্যাগপত্র গ্রহণপূর্বক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি'র অধ্যাপক কে এম আককাছ আলীকে যোগদানের তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উক্ত হলের প্রভোস্ট নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

সুফিয়া কামাল হলের নতুন প্রভোস্ট অধ্যাপক কে এম আককাছ আলী বলেন, প্রভোস্ট হিসেবে এটি আমার প্রথম দায়িত্ব। আমি এর আগে ২০১৯ সাল থেকে আল বিরুনি হল ও শেখ হাসিনা হলের ওয়ার্ডেন ও আবাসিক শিক্ষকের দায়িত্ব পালন করেছি।

সুফিয়া কামাল হলের ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করনের বিষয়ে তিনি বলেন, আমি হলের ওয়ার্ডেন, আবাসিক শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে বসে আলোচনা করে সমাধানের পথ বের করব।দায়িত্ব থেকে কেন অব্যবহিত নিলেন অধ্যাপক মোতাহার হোসেন? জানতে চেয়ে তাকে বার বার মুঠোফোনে কল করলেও তিনি ফোন ধরেন নি।

প্রসঙ্গত, উল্লেখ্য আজ ১২ মার্চ রবিবার জাবির সুফিয়া কামাল হল, শেখ হাসিনা হল ও খালেদা জিয়া হলে ঢুকে ছাত্রীদের অশ্লীল ভাষায় গালাগালি ও চুরির চেষ্টা করেছে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি এবং ছাত্রীদের অভিযোগ হল প্রসাশন‌ থেকে সঠিক কোন পদক্ষেপ তারা পায়নি । তাছাড়া এমন ঘটনা গত কয়েকদিন আগেও ঘটেছে এবং চুরি হয়েছিল বলে অভিযোগ উঠেছিল।


সময় জার্নাল/এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল