মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ইবিতে আইইউমুনা'র আয়োজনে তিনদিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

বুধবার, মার্চ ১৫, ২০২৩
ইবিতে আইইউমুনা'র আয়োজনে তিনদিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে 
তিন দিনব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২৩। বিশ্ববিদ্যালয়ের ছায়া জাতিসংঘ সংস্থার (আইইউমুনা) আয়োজনে এটি অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (১৫ মার্চ) বিকেল ৫টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সংগঠনটির উপদেষ্টা সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সংগঠনটির ডিরেক্টর অব ডেলিগেট অ্যাফেয়ার্স লামিয়া হোসেন ও কাজী সুরাইয়া ইভার যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক নাহিদ হাসান। এতে আইইউমুনা’র প্লেনারি প্রেসিডেন্ট হিসেবে ছিলেন আয়েশা বিনতে রাশেদ তিথি। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেখানে সাংস্কৃতিক পর্ব আনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) ও নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) সহ প্রায় ১৭টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছায়া জাতিসংঘ সংস্থার প্রায় দুই শতাধিক ডেলিগেট (কনফারেন্স সদস্য) অংশগ্রহন করেন। সম্মেলনটি আগামীকাল ১৬ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত চলবে। এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে ইউনিসেফ, ইউনাইটেড নেশন সিকিউরিটি কাউন্সিল, ইউএনডিপি, ইউএনএনএ এবং স্পেশাল কাউন্সিল অব বাংলাদেশ অ্যাফেয়ার্স। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল