বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কুড়িগ্রামে ২টি মডেল মসজিদের উদ্বোধন

বৃহস্পতিবার, মার্চ ১৬, ২০২৩
কুড়িগ্রামে ২টি মডেল মসজিদের উদ্বোধন

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি :

তৃতীয় ধাপে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামকি সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ী উপজেলায় ২টি মডেল মসজিদের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব মসজিদের উদ্বোধন করেন।

কুড়িগ্রাম সদর উপজেলা শহরের আদর্শ পোৗরবাজার এলাকায় নির্মিত দৃষ্টি নন্দন মডেল মসজিদে ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলামসহ অন্যান্যরা। 

অন্যদিকে ফুলবাড়ী উপজেলা কমপ্লেক্সে এলাকায় নির্মিত মডেল মসজিদটিরও ভার্চয়ালি উদ্বোধন করা হয়।
প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শাতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ ওজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজযাত্রীদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষক কেন্দ্র, গবেষনা কেন্দ্র ও লাইব্রেরী, হেফজখানা, প্রাক প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষা ব্যবস্থা, সম্মেলনসহ বিভিন্ন সুবিধা রয়েছে। 

কুড়িগ্রাম সদর হাফিজিয়া মাদ্রাসা ও পুরাতন মসজিদের পাশে একটি ও ফুলবাড়ী উপজেলা কমপ্লেক্সের পাশে একটি দৃষ্টি নন্দন মসজিদের উদ্বোধন করা হয়েছে। দৃষ্টি নন্দন মসজিদ নির্মাণ করে মুসল্লিদের নামাজের ব্যবস্থা করায় খুশি তারা।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, প্রধানমন্ত্রীর উদ্যোগে নির্মিত এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের রক্ষনাবেক্ষন করতে হবে। কেন না যারা এসব মসজিদের দায়িত্বে থাকবেন তাদের অবহেলার কারনে যেন মসজিদের কোন কিছুই নষ্ট হয়ে না যায়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল