শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চৌদ্দগ্রামে ফলাফল ছিনতাইয়ের চেষ্টা, বোমা-ককটেল নিক্ষেপ

বৃহস্পতিবার, মার্চ ১৬, ২০২৩
চৌদ্দগ্রামে ফলাফল ছিনতাইয়ের চেষ্টা, বোমা-ককটেল নিক্ষেপ

মো: এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ৯নং কনকাপৈত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোটের ফলাফল ঘোষণার পরে পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকরা প্রিজাইডিং অফিসারকে অবরুদ্ধ করে ফলাফল ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় কেন্দ্রের ভিতরে তারা পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে। এ সময় ৫ ব্যক্তি আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, কনকাপৈত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মিজানুর রহমানের মৃত্যুর পর ওয়ার্ডটিতে কমিশন উপ-নির্বাচনের আয়োজন করে। বৃহস্পতিবার ছিল ভোট গ্রহণের তারিখ। সকাল থেকে বিকেল পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৮ জন প্রার্থী অংশগ্রহণ করেন। ভোটগ্রহণ শেষে বিকেলে প্রিজাইডিং অফিসার আতাউর রহমান ফলাফল ঘোষণা করেন। ফলাফল অনুযায়ী জসিম উদ্দিন চৌধুরী ৪৩০ ভোট পেয়ে বিজয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা ফলাফল প্রত্যাখান করে বিভিন্ন স্লোগান দিয়ে প্রিজাইডিং অফিসার আতাউর রহমানকে অবরুদ্ধ করে ফলাফল ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় পুলিশ বাধা দিতে চাইলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকরা পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় ৫ ব্যক্তি আহত হয়। এদের মধ্যে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মীর হোসেন গুরুতর আহত হয়। খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৫ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। এ সময় বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকরা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেটের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেলে ফলাফল ঘোষণার পরে পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকরা বিশৃঙ্খলা করলে পুলিশ ৪৫ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে’।  

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর হোসেন বলেন, ‘ফলাফল ঘোষণার পরেই পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকরা প্রিজাইডিং অফিসার আতাউর রহমানকে অবরুদ্ধ করে ফলাফল ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় কর্তব্যরত পুলিশ বাধা দিলে কর্মী-সমর্থকরা বেশ কিছু পেট্রোল বোমা ও ককটেল নিক্ষেপ করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আমরা প্রিজাইডিং অফিসারকে উদ্ধার করে নিয়ে আসি’।  

,


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল