বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে তরুণ লিডারশীপ কর্মশালা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, মার্চ ১৬, ২০২৩
নোবিপ্রবিতে তরুণ লিডারশীপ কর্মশালা অনুষ্ঠিত

জাহিদুল ইসলাম, নোবিপ্রবি প্রতিনিধি: 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘সেইভ ইয়ুথ বাংলাদেশ’ এর দুই দিনব্যাপী ‘শান্তি, সহিষ্ণুতা ও বৈচিত্র্যতা’ শীর্ষক তরুণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

১৫ এবং ১৬ই মার্চ দুই দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্স রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মাইক্রোগভার্নেন্স রিসার্চ ইনিশিয়েটিভ (এমজিআর) ও নোবিপ্রবি আইন অনুষদের সহযোগিতায় সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত চলে দুইদিনব্যাপী এই কর্মশালা। 

কর্মশালাটি পরিচালনা করেন ‘সেইভ ইয়ুথ বাংলাদেশ’ এর ন্যাশনাল মডারেটর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল ইসলাম ও ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের মাস্টার ট্রেইনার আব্দুল্লাহ আল সাইদ ও গাজী রওশন হাবিব আনিকা। এতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৭৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মশালা শেষদিনে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। 

প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষার্থীদেরকে গণতন্ত্র, অবাধ ও সুষ্ঠু নির্বাচন, শান্তি, সংঘর্ষ, সহিষ্ণুতা এবং মতের বৈচিত্র্যতার উপর বাস্তবিক জ্ঞান প্রদান করা হয়। কর্মশালার শেষ দিনে সমাপনী অধিবেশনে মডারেটর এবং ট্রেইনার ছাড়াও উপস্থিত ছিলেন নোবিপ্রবি আইকিউএসি বিভাগের পরিচালক অধ্যাপক ড.ফিরোজ আহমেদ, আইন অনুষদের সহকারী অধ্যাপক বাদশা মিয়া, প্রভাষক মোহাম্মদ সাজ্জাদুল করিম  ও সমুদ্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ইমতিয়াজ আহমেদ। 

সমাপনী বক্তব্যে ‘সেইভ ইয়ুথ বাংলাদেশ’ এর ন্যাশনাল মডারেটর এবং সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল ইসলাম বলেন, গনতান্ত্রিক রাষ্ট্র হিসেবে তরুণদের ভূমিকা অনেক। শান্তি প্রতিষ্ঠা, শান্তির প্রচার, সহিষ্ণুতা, বৈচিত্র্যতার জন্য তরুণদের কাজ করে যেতে হবে। এছাড়াও সকল প্রকার সংঘাতের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যেতে হবে যেন একটি সুষ্ঠু গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা হয়। 

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে ‘সেইভ’ বাংলাদেশে কাজ শুরু করে। তরুণদের জন্য ভিন্নধর্মী প্লাটফর্ম হিসেবে সংগঠনটি শান্তির প্রচার, সহিষ্ণুতা, বৈচিত্র্যতার প্রতি সম্মান ও গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে কাজ করে। এছাড়াও সকল প্রকার সংঘাতের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে আসছে সংগঠনটি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল