বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শুক্রবার, মার্চ ১৭, ২০২৩
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩। কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরিজ স্কুল এন্ড কলেজের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। 

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টায় রবীন্দ্র-নজরুল কলাভবনের গগন হরকরা গ্যালারীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগটিতে অংশ নেন প্রতিযোগিরা। 

পরে বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিনসহ বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীরা সেখানে উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণ শেষে সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এদিকে সকাল ১০টায় প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। 

উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য আনন্দর‌্যালি। র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্মারক, 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন হল, বিভাগ, সমিতি, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহকে স্ব-স্ব ব্যানারে অংশগ্রহণ করতে দেখা যায়।

র‌্যালি শেষে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে একে একে বিভিন্ন সমিতি, হল, বিভাগ, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্মারক   'শাশ্বত মুজিব' ম্যুরালেও হল কর্তৃপক্ষের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। এবং দিবসটি উপলক্ষে   বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও হল মসজিদসমূহে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল