মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শুক্রবার, মার্চ ১৭, ২০২৩
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৩-তম জন্মবার্ষিকীতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি  শ্রদ্ধা জানিয়েছেন। শুক্রবার( ১৭ মার্চ) সকাল  ১০ টা ৪২ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাদের অনার গার্ড প্রদান করেন। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, আমীর হোসেন আমু এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান এমপি, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শরীফ আহমেদ এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি,  আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, বাহাউদ্দিন নাসিম এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক মির্জা আযম এমপি, এস এম কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারন সম্পাদক সাহাব উদ্দীন আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রাষ্ট্রপতি পরিদর্শন বইতে স্বাক্ষর করে মন্তব্য লিখেন। এরপর রাষ্ট্রপতির সহধর্মিনী ও পরিবারের সদস্যরা ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে সড়ক পথে ১০ টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ১০টা ৩৮ মিনিটে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর দলীয় ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মিদের সাথে নিয়ে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। পরে জেলা আওয়ামী লীগের নেতাকর্মিদের সাথে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং মহিলা  ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় শিশু সমাবেশে যোগ দেন। পরে প্রধানমন্ত্রী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, অস্বচ্ছল মেধাবী শিশু শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করেন। এরপর প্রধানমন্ত্রী জাতীয় শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন। তিনি শিশু শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী শিশু শিল্পীদের সাথে ফটোসেশন অংশ নেন এবং দুপুরে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধি প্রাঙ্গণে আয়োজিত বই মেলার উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন। রাষ্ট্রীয় কর্মসূচি শেষে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল