শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আশাশুনিতে ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম সাময়িক বরখাস্ত

শুক্রবার, মার্চ ১৭, ২০২৩
আশাশুনিতে ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম সাময়িক বরখাস্ত

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা এসএম শাহনেওয়াজ ডালিমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান গত ১৫ মার্চ প্রেরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করেছেন। ইউপি চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিম সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের গদাইপুর গ্রামের মৃত মোজাহার সরদারের ছেলে। তিনি আশাশুনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে তৃতীয় বারের মত খাজরা ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রেরিত প্রজ্ঞাপনে জানা গেছে, খাজরা ইউপি চেয়ারম্যান এসএম শাহ নেওয়াজ ডালিমের বিরুদ্ধে সাতক্ষীরার আশাশুনি থানায় দায়েরকৃত মামলা নং-১৪ তাং ২২-০৪-২০২২ দন্ডবিধির ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৫/৩০৭/৩০২/৪২৭/৫০৬ ধারার অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক সাতক্ষীরা ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন।

উল্লেখিত মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে তার দায়িত্ব হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল