শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রামুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

শনিবার, মার্চ ১৮, ২০২৩
রামুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

খালেদ হোসেন টাপু,রামু :


স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন'-এ প্রতিপাদ্যে রামুতে  নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম  জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে ।শুক্রবার (১৭ মার্চ ) সকালে রামু  উপজেলা পরিষদ  প্রাঙ্গণে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা জানিয়ে দিনটির সূচনা করা হয়। 


পরে  বঙ্গবন্ধুর জম্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে  রামুতে বর্ণাঢ্য র‌্যালি করা হয়। র‌্যালিটি রামুর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ  প্রাঙ্গণে  গিয়ে শেষ হয়। 


এদিকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির পক্ষ থেকে নেতৃবৃন্দ ,  রামু উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রামু উপজেলা আওয়ামীলীগ, রামু মুক্তিযোদ্ধা সংসদ, রামু স্বাস্থ কমপ্লেক্স,  রামু খিজারী সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়,  রামু  উচ্চ বালিকা বিদ‍্যালয়, রামু থানা,অফিসার্স ক্লাব, রামু বিদ‍্যৎ কেন্দ্র,  রামু রাবার  বাগান, ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার, রামু বন বিভাগ ও  রামু মুক্তিযোদ্ধা  সন্তান কমান্ড এর নেতৃবৃন্দ।

 এরপর রামু উপজেলা পরিষদ মিলনায়তনে শিশু সমাবেশ পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

 

এরপর উপজেলা  পরিষদ  মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ‍্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও  জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তাফা।এ সময় বক্তব্য ও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার  কাজল,   ভাইস চেয়ারম্যান  সালাহ উদ্দিন, রামু মুক্তিযোদ্ধা  সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রানধীর  বড়ুয়া, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হোছাইন,  রামু স্বাস্থ্য ও প: প:  ডা: নোবেল কুমার বড়ুয়া, রামু উপজেলা প্রকৌশলী এলজিইডি মঞ্জুর হাসান ভূঁইয়া, রামু উপজেলা কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, রামু উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মোহাম্মদ,  ফতেখাঁরকুল  ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো,  রামু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, রামু উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক সাংবাদিক নুরুল  ইসলাম সেলিম, রামু উপজেলা  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ জুনাঈদ বিপ্লব,  রামু কলঘর এন আলম ফিলিং স্টেশন এর স্বত্বাধিকারী নুরুল আলম, রামু প্রেস ক্লাবেরসহ সভাপতি সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমূখ।


এতে কর্মসূচির মধ‍্যে ছিল শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রায়ন, আবৃত্তি, রচনা ও কুইজ  প্রতিযোগিতা, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে পতাকা বিধি অনুসরণপূর্বক জাতীয় পতাকা উত্তোলন। এছাড়া এদিন মসজিদ, মন্দির, প্যাগোডা ও গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়। রামু ইনস্টিটিউট অব মিউজিক ও দরিয়া নগর খেলাঘর আসর এর শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায়  ছিলেন অধ্যাপক পরিক্ষিত বড়ুয়া টুটুন। 


সময় জার্নাল /এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল